ভয়ঙ্কর তুষার ঝড়ের তান্ডব সিকিমে, অবশেষে ৬ পর্যটকের প্রাণ গেল বেড়াতে গিয়ে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মানুষ সিকিমে বেড়াতে যান মূলত একটু নিরিবিলি স্থানে মুক্তির স্বাদ পেতে কিংবা ব্যস্তময় রুটিনের মাঝে অবসর যাপন করতে । এবার সেই সিকিমেই ঘটে গেলো চরম সর্বনাশ। ভয়াবহ তুষার ঝড়ের তান্ডবে মৃত্যু হল অন্তত ছয় জন পর্যটকের। আটকে পড়েছেন প্রায় ৩৫০ জন, যাদের মধ্যে ১৫০ জন পর্যটক। পর্যটকদের মধ্যে কয়েকজন বাঙালিও রয়েছে বলেও জানা যায় । সেনাবাহিনী এবং সিকিম পুলিশ যৌথ ভাবে উদ্ধারকার্যে হাত লাগে । পূর্ব সিকিমে ব্যাপক তুষার ধসের কারণে কয়েকজন পর্যটক রীতিমতো ছিটকে নিচে পড়ে যায় ।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার বিকেলে সিকিমের নাথুলা সীমান্ত এলাকায় তুষার ধসে অন্তত ৬ জন নিহত এবং ১২ জন আহত হয় । সংবাদ সংস্থা পিটিআই এক কর্মকর্তার বার্তা দিয়ে এও জানায় । আশঙ্কা করা হচ্ছে, অনেক পর্যটক তুষারের নিচে আটকে রয়েছে। এদিকে তুষারপাত গ্যাংটক থেকে নাথুলা পাসের সাথে সংযোগকারী ১৪তম জওহরলাল নেহরু রোডে চরম আঘাত হানে আনুমানিক ১২টা ১৫ মিনিটে। যার জেরে ২৪ থেকে ৩০ জন পর্যটক আটকে পড়েন তুষারের নীচে।

গভীর উপত্যকা থেকে ৬ জন সহ বিআরও ২২ পর্যটককে উদ্ধার করে। তাদের কাছের হাসপাতালে স্থানান্তরিত করা হয় । একজন মহিলাকে উদ্ধার করা হয় বরফের নিচে চাপা থাকার দেড় ঘণ্টা পর । এমনটাই জানায় বিআরও। তিনি গ্যাংটকের এসটিএনএম হাসপাতালে চিকিৎসাধীন । প্রায় ৩৫০ জন পর্যটক এই এলাকায় আটকা পড়ে এবং রাস্তা থেকে তুষার পরিষ্কারের পরে ৮০টি যানবাহনকে উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *