গুরুতর জখম বাঘের হামলায় , অবশেষে বেসরকারি হাসপাতাল অস্ত্রোপচারের দায়িত্ব নিল স্বাস্থ্য কমিশনের নির্দেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চরম অমানবিকতার অভিযোগ উঠল বাঘের হানায় গুরুতর অসুস্থ রোগীর চিকিৎসায়। অবশেষে পিয়ারলেস হাসপাতাল কর্তৃপক্ষকেই রোগীকে সুস্থ করার পুরো দায়িত্ব নিতে হল স্বাস্থ্য কমিশনের নির্দেশে। সুন্দরবনের বাসিন্দা শঙ্কর শি সস্ত্রীক বাঘের মুখে পড়েছিলেন কাঁকড়া ধরতে গিয়ে। অবশেষে দু’জনে বেঁচে ফিরেছিলেন বাঘের হামলাকে হার মানিয়ে। যদিও শঙ্কর গুরুতর আহত হন বাঘের থাবায়।

স্থানীয় এক বেসরকারি হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার পর, সেদিনই শঙ্করকে নিয়ে আসা হয় পিয়ারলেস হাসপাতালে। জরুরি বিভাগের ডাক্তাররা তাঁকে যদিও ভর্তি না করে বহির্বিভাগে চেকআপ করাতে বলেন। তারপর সেখানেই তাঁকে দু’বার ড্রেসিং করাতে হয় প্রায় ১৭ হাজার টাকা খরচ করে। এমনটাই অভিযোগ রোগীর পরিবারের।

শঙ্কর শি’র আরও অভিযোগ, তাঁকে কাঁধের চোট সারাতে অস্ত্রোপচারও করতে বলা হয় ড্রেসিংয়ের পর। এর জন্য তাঁকে ১ লক্ষ ৮০ হাজার টাকা জমা দিতে বলা হয়। শঙ্করবাবুর পরিবারের এও অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ডে অপারেশন করার কথা বললেও হাসপাতাল কতৃপক্ষ তা নিতে অস্বীকার করে। তবে ওই অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল। পরে অন্য এক ছোট বেসরকারি হাসপাতালে তিনি এলাকার মানুষের আর্থিক সাহায্যে অস্ত্রোপচার করান। তবে এখনও সুস্থ নন শঙ্করবাবু। এরপরই শঙ্কর শি স্বাস্থ্য কমিশনের কাছে অভিযোগ দায়ের করেন স্বাস্থ্যসাথীর কার্ডে চিকিৎসা না মেলার জন্য। কমিশন ওই সিদ্ধান্ত নেয় সেই অভিযোগের পরই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *