আয়কর দফতরে তলব করা হল জাকির হোসেন, আমিরুদ্দিন ববিকে, চাওয়া হল এমনকি ৫ বছরের আয়ের নথিও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আয়কর দফতরের স্ক্যানারে জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন। বুধবারই আয়কর দফতরের আধিকারিকরা মুর্শিদাবাদে তাঁর বিড়ি কারখানা থেকে কোটি কোটি টাকা উদ্ধার করেছেন। এবার জাকির হোসেনকে তলব করা হল কলকাতায়। ১১ কোটির উৎস সন্ধানে এবার তাকে তলব করা হয়েছে আয়কর দফতরে। আগামী সপ্তাহেই তাঁকে হাজির হতে বলা হয়েছে। এমনকি বলা হয়েছে গত পাঁচ বছরের আয়ের নথি, ব্যবসা সংক্রান্ত নথি নিয়ে আসার কথাও । তবে শুধু জাকির হোসেন নয়, আয়কর দফতরে ডাকা হয়েছে আমিরুদ্দিন ববিকেও। বুধবার আয়কর দফতর হানা দেয় মুর্শিদাবাদে। সূত্রের খবর সেখানে জাকির হোসেনের বিড়ি কারখানা থেকে প্রায় ৮ কোটি টাকা নগদ উদ্ধার করা হয় বলে। শুধুমাত্র ১ কোটি টাকা উদ্ধার হয় বাড়ি থেকে। পাশাপাশি আরও তিনটি বিড়ি কারখানা, রাইস মিল মিলিয়ে উদ্ধার হয় ২ কোটি টাকা। বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আয়কর দফতর তল্লাশি চালায় মোট ২৮টি জায়গায় ।

আয়কর দফতরের কাছে দাখিল করা নথি সন্তোষজনক মনে হলে টাকা ফেরত পেয়ে যাবেন তৃণমূল বিধায়ক জাকির হোসেন। তবে তা না হলে আইনি প্রক্রিয়া শুরু হবে। জাকিরের বিড়ি কারখানার পাশাপাশি আমিরুদ্দিন ববির হোটেলেও হানা দেয় তারা। সেখানে প্রায় ৩৫ ঘণ্টা তল্লাশি চলে। সেখান থেকে বেশ কিছু নথিও উদ্ধার হয়।

এদিকে আগামী সপ্তাহে তলব করা হয়েছে কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববিকেও । তিনি ২০১০ সাল থেকে কলকাতা পুরনিগমের কাউন্সিলর। ইকবাল আহমেদ ডেপুটি মেয়র থাকাকালীনই , আমিরুদ্দিন রাজনৈতিক মহলে পরিচত ছিলেন তাঁর ঘনিষ্ঠ বলেই। মেয়র পারিষদ হওয়ার আগে থেকেই তিনি ব্যবসায়ী। তবে শাসকদলের নির্বাচিত প্রতিনিধি হওয়ার পর থেকেই তাঁর বেড়েছে পার্ক সার্কাস, মল্লিকবাজার, নিউমার্কেট এলাকায় ব্যাঙ্কোয়েট ব্যবসা, পরিবহণ ব্যবসা। তাঁর হোটেল ব্যবসা রয়েছে কলকাতা ছাড়িয়ে ভিন রাজ্যেও। সেই আমিরুদ্দিন ববিকে এবার তলব করলো আয়কর দফতর। তাঁকেও সমস্ত নথি নিয়ে হাজির হতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *