জাতীয় মানবাধিকার কমিশন বিশেষ সক্রিয় হল মইদুলের অভিযোগে , মামলা দায়ের দিল্লিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার জতীয় মানবাধিকার কমিশন (NHRC) মাঠে নামল শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের রাজ্য সম্পাদক মইদুল ইসলামকে গৃহবন্দি করার অভিযোগে। এমনকি খবর মিলেছে দিল্লিতে এ নিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও। ভাইরাল নিউমোনিয়া ছড়াচ্ছে কলকাতায় বাচ্চাদের মধ্যে!, কলকাতা পুলিশের বিরুদ্ধে অভিযোগ নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয়েছিলেন মইদুল ইসলাম সহ হাসপাতালে ভর্তি ২০ জন শিক্ষক নেতাও। তিনি এও জানিয়েছিলেন তাঁকে রাখা হয়েছে একরকম গৃহবন্দি করেই।

মানবাধিকার কমিশন মামলা দায়ের করেছে তাঁর অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্ত করার পরেই। কয়েক দিন আগে শ’দুয়েক পুলিশ মইদুল ইসলামকে গ্রেফতার করতে যায় তাঁর বেলেঘাটার শ্বশুরবাড়িতেও। অভিযোগ ওঠে , পুলিশ তাঁকে গ্রেফতার করতে রাতের অন্ধকারে হানা দিয়েছে কোনও আগাম বার্তা ছাড়া, কোনও ওয়ারেন্ট ছাড়াই। মইদুল ইসলাম সেই সময় দরজা খোলেননি। গোটা ঘটনা তিনি শেয়ার করেন এমনকি ফেসবুক লাইভেও। পুলিশ দরজা ভাঙার হুমকি দিচ্ছে এমনও শোনা যায় সেই লাইভে।

সারারাত পুলিশ বাড়ির বাইরেই দাঁড়িয়েছিল বলেই অভিযোগ। তাঁকে সেদিন যদিও গ্রেফতার করা হয়নি। পরদিন সকালে মইদুল এ নিয়ে দ্বারস্থও হয়েছিলেন কলকাতা হাইকোর্টের। সেখানে তাঁকে আশ্বাস দেওয়া হয়। কিন্তু গৃহবন্দি রাখার অভিযোগ নিয়ে এরপর শিক্ষক নেতা অভিযোগ জানান জাতীয় মানবাধিকার কমিশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *