উদয়পুর অগ্নিগর্ভ দর্জির মুণ্ডচ্ছেদের ঘটনায়, ইন্টারনেট বন্ধ সমগ্র রাজস্থানে , তদন্তে নামলো NIA

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক দর্জি ধর্মীয় উন্মাদনার শিকার হলেন রাজস্থানের উদয়পুরে ।গোটা দেশ স্তম্ভিত বিজেপি নেত্রী নূপুর শর্মার পয়গম্বর মন্তব্যকে সমর্থন করায় উদয়পুরের কানহাইয়া লাল নামে দর্জিকে নৃশংস খুনের ঘটনায়। এমনকি সমালোচনাও হচ্ছে দেশের সর্বত্র। গোটা রাজস্থানে বিধিনিষেধ জারি করা হয়েছে এক মাসের জন্য।এমনকি গোটা রাজ্যে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে একদিনের জন্য।

গতকাল রাতে পুলিশ এলাকা থেকে কানহাইয়ার দেহ সরাতে পেরেছে । এমনকি স্থানীয়রাও বিক্ষোভ দেখান তার মৃতদেহ ঘিরে রেখে । এদিকে স্থানীয়রা হুঁশিয়ারি দেন দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করলে বিক্ষোভ আরও তীব্র হবে বলে। কানহাইয়ার মুণ্ডচ্ছেদ করার পর আততায়ী মহম্মদ রিয়াজ এবং ঘাউস মহম্মদ একটি ভিডিও পোস্ট করে। সেই ভিডিওতে কানহাইয়ার শিরশ্ছেদের দায় নিয়ে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নূপুর শর্মাকেও খুনের হুমকি দেয় ।এর কিছুক্ষণ পরই পুলিশ দুজনকে গ্রেফতার করে। এই খুনের ঘটনার পর ব্যাপক বিক্ষোভ-ভাঙচুর হয় উদয়পুরে। বিক্ষুব্ধরা খুনের প্রতিবাদ করে অগ্নিসংযোগ করে। যার জেরে খুনের তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রক উদয়পুরে এনআইএ টিম পাঠিয়েছে। এদিকে স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমান, এই ঘটনার নেপথ্যে থাকতে পারে নাশকতার ছকও।

যে মন্তব্য নিয়ে এই খুন, তা নিয়ে পুলিশের কাছে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন কানহাইয়া । তিনি জানিয়েছিলেন, তাঁর ছেলে ফেসবুকে ভুল করে একটি আপত্তিকর মন্তব্য পোস্ট করে। তাও আবার ফোনে গেম খেলার সময় এই ভুলটি হয়। যা নিয়ে কানহাইয়ার কোনও ধারণাই ছিল না। তার পর স্থানীয় কয়েকজন এই কমেন্টের বিষয়ে কানহাইয়াকে সতর্ক করলে বিষয়টি জানতে পারেন তিনি। এদিকে, রাজস্থানের এডিজি আইনশৃঙ্খলা হাওয়া সিং ঘুমারিয়া জানিয়েছেন, ঘটনাস্থলে রয়েছে অতিরিক্ত ৬০০ সশস্ত্র পুলিশকর্মী। এছাড়াও উদয়পুরে রয়েছেন অতিরিক্ত এডিজি জঙ্গা শ্রীনিবাস, এম এন দীনেশ-সহ ৩০ জন রাজস্থান পুলিশের উচ্চপদস্থ কর্তা। তাঁরা বিষয়টি দেখছেন, যাতে শান্তিশৃঙ্খলা বজায় থাকে এলাকায়। উদয়পুরে কার্ফু জারি করা হয়েছে ১৪৪ ধারায় ।

এদিকে মুখ্যমন্ত্রী অশোক গেহলট টুইট করে ঘটনার তীব্র নিন্দা করেছেন। নৃশংস হত্যাকাণ্ড নিয়ে তিনি বলেছেন, “এই খুনের পিছনে যে বা যারা রয়েছে কঠোর পদক্ষেপ করা হবে তাদের বিরুদ্ধে। পুলিশ শেষ দেখে ছাড়বে এই অপরাধের।” যোধপুরে তিনি সাংবাদিকদের বলেন, “এটা কোনও ছোট ঘটনা নয়। এটা যেভাবে করা হয়েছে, তা কল্পনার অতীত। ভাবনারও অতীত কেউ এভাবে কাউকে খুন করতে পারে। কোনও নিন্দাই যথেষ্ট নয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *