এক প্রৌঢ় ৩৭ লক্ষ টাকা খোয়ালেন ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারকে বিশ্বাস করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃদ্ধের লক্ষাধিক টাকা খোয়া গেল ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারকে ভরসা করে । বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ আরও এক মহিলাকে গ্রেফতার করে ম্যানেজারকে গ্রেফতার করে জেরা করার পর । পুলিশ সূত্রে খবর, 2021-এ বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ দায়ের করেন দমদমের বাসিন্দা প্রদীপ কুমার চট্টোপাধ্যায় (৭৯) । তিনি জানান, তাঁর সঙ্গে পরিচয় হয় একটি বেসরকারি ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার শুভঙ্কর পান্ডের। নিঃসন্তান হওয়ায় প্রদীপবাবু ব্যাঙ্ক ম্যানেজারকে নিজের ছেলের মতন ভালবেসে ফেলেছিলেন ।

এই পরিস্থিতিতে বৃদ্ধ আগ্রহ প্রকাশ করেন ওই ব্যাঙ্কে জমানো টাকা তাঁর স্ত্রীয়ের নামে রাখার জন্য। সেই সময় অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার শুভঙ্কর তাঁকে প্রস্তাব দেয় ওই ব্যাঙ্কে তার স্ত্রী জোৎস্না চট্টোপাধ্যায়ের নামে টাকাটি ফিক্সড ডিপোজিট করার। সেই অনুযায়ী নিজের অ্যাকাউন্টের সব তথ্য ব্যাঙ্ক ম্যানেজার শুভঙ্করকে দেন ওই বৃদ্ধ ৷ পাশাপাশি ফিক্সড ডিপোজিট করতে প্রৌঢ় প্রদীপ চট্টোপাধ্যায় ৩৭ লক্ষ টাকাও ম্যানেজারের হাতে তুলে দেন ।

এর বেশ কয়েক বছর পর প্রদীপ চট্টোপাধ্যায় ব্যাঙ্কে গিয়ে তাঁর টাকার পরিমাণ কতটা বেড়েছে, তা খোঁজ নিতে গিয়ে জানতে পারেন কোনও ফিক্সড ডিপোজিট-ই নেই তাঁর স্ত্রীর নামে। এরপর তিনি বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন। তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানা গ্রেফতার করে অভিযুক্ত ম্যানেজার শুভঙ্কর পাণ্ডেকে। তাঁকে জেরা করে পুলিশ জানতে পারে, তিনি অন্য অ্যাকাউন্টে ট্রান্সফার করেছেন প্রৌঢ়ের থেকে নেওয়া টাকা।

এরপর বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ সেই অ্যাকাউন্ট হোল্ডার উত্তর দমদমের বাসিন্দা সিক্তা বিশ্বাসকে তলব করে। তবে বারংবার হাজিরা এড়িয়ে যাওয়ার পর পুলিশ শেষে গতকাল রাতে তার বাড়িতে হানা দেয়। সেখান থেকেই গ্রেফতার করা হয় অন্যতম অভিযুক্ত সিক্তা বিশ্বাসকে। তার কাছ থেকে পুলিশ একটি মোবাইল ফোন পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *