এক যুবক সবশুদ্ধ ধরা পড়ে গেলেন দুবাই থেকে কলকাতা বিমান বন্দরে নামতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুবাইয়ের বিমান কলকাতায় অবতরণ করতেই একের পর এক যাত্রী নেমে এলেন বিমান বন্দরে। এরইমধ্যে একজনকে দেখে সন্দেহ হয় নিরাপত্তারক্ষীদের। এরপরই তল্লাশি চালিয়ে কোটি টাকার সোনা উদ্ধার করে দ্য ডিরেক্টর অব রেভেনিউ ইন্টেলিজেন্স আধিকারিকরা।

এদিকে বিমানবন্দর সূত্রে খবর, প্রায় ১.৪০১ গ্রাম সোনা উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য ১ কোটি ২৯ হাজার ৭৪ টাকা। বুধবার দুবাই থেকে কলকাতাগামী এমিরেটস ইকে৫৭০ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। সকাল ৭টা ২৯ মিনিট নাগাদ বিমানটি কলকাতায় মাটি ছোঁয়। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ডাইরেক্টরেট রেভিনিউ ইন্টালিজেন্স আধিকারিকরা ওই যাত্রীকে জিজ্ঞাসাবাদ শুরু করে। তল্লাশিকারীদের অনুমান ছিল, ওই যাত্রীর সঙ্গে হিসাব বহির্ভূত সোনা রয়েছে। তল্লাশি চালানোর পর সেই অনুমানই সত্যি হয়। যাত্রীকে আটকের পাশাপাশি উদ্ধার হওয়া সোনা বাজেয়াপ্ত করা হয়।

সূত্রের আরোও খবর, ওই যাত্রী একাধিকবার দুবাই-কলকাতা যাতায়াত করেছেন। কেন ঘন ঘন তাঁর এই সফর এবং এই সফরের সঙ্গে হিসাববহির্ভূত সোনার কোনও সম্পর্ক রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই কলকাতা বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে উদ্ধার হয় বহুমূল্য হিরে। ভোটের মুখে বারবার সোনা, হিরে উদ্ধার ঘিরে বাড়ছে প্রশ্ন। নগদ টাকা লেনদেন থেকে বহন করা নিয়ে বিশেষ সতর্ক নির্বাচন কমিশনও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *