শরদ পাওয়ার মোদীকে ধুয়ে দিলেন ইজরায়েল–হামাস যুদ্ধে ইজরায়েলএর পক্ষ্যে থাকা নিয়ে, কী বললেন এনসিপি সভাপতি?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে প্রধানমন্ত্রীর অবস্থান MEA-এর থেকে আলাদা, কেন একথা বললেন শরদ পাওয়ার? এনসিপি প্রধান শরদ পাওয়ার বলেছেন, ইজরাইল ও হামাসের মধ্যে চলমান যুদ্ধ নিয়ে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য বিদেশ মন্ত্রকের থেকে আলাদা।

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) সভাপতি শরদ পাওয়ার শুক্রবার বলেছেন যে হামাস-ইজরায়েল যুদ্ধ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরর বিবৃতি বিদেশ মন্ত্রকের (এমইএ) ব্যক্ত অবস্থান থেকে সম্পুর্ন ভিন্ন। প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন না যে ভারত সরকার ইজরায়েলের পক্ষে ১০০ শতাংশ সমর্থনের অবস্থান নিয়েছে।

শারদ পাওয়ার বলেছেন, ‘বিদেশ মন্ত্রকের বিবৃতি থেকে এটি প্রতিষ্ঠিত হয়েছে যে ভারত সর্বদা প্যালেস্তাইন ইস্যুকে সমর্থন করেছে এবং তা চালিয়ে যাব, তবে সন্ত্রাসবাদকে কোন ভাবেই ভারত সমর্থন করে না। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডিজেরায়েলের প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করে বলেছেন ভারত তার সঙ্গে আছে’।

শরদ পাওয়ার বলেছেন যে ইজরাইল-প্যালেস্তাইন ইস্যুটি গুরুতর এবং সংবেদনশীল একটি বিষয়। এবং আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরশাহী এবং অন্যান্য মুসলিম দেশগুলির মতামতকে কোনভাবেই এক্ষেত্রে উপেক্ষা করা ঠিক হবে না। শরদ পাওয়ার বলেছিলেন যে এই প্রথমবার দেশের প্রধান এক অবস্থান নিয়েছেন এবং তাঁর মন্ত্রক অন্য অবস্থান নিয়েছে।

এনসিপি সভাপতি শরদ পাওয়ার বলেছেন যে ভারত ইজরায়েলকে ১০০% সমর্থন করছে না। তিনি বলেন, আমি বিশ্বাস করি না যে ভারত সরকারের অবস্থান শতভাগ ইজরায়েলের পক্ষে। বিদেশ মন্ত্রকের জারি করা বিবৃতিতে তা প্রমাণিত হয়েছে। তিনি বলেন, ভারত প্যালেস্তাইনের জনগণের সমস্যাকে সমর্থন করেছে।

ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধে এখনও পর্যন্ত ব্যাপক প্রাণহানি হয়েছে। ১৩০০ এরও বেশি ইজরায়েলি নাগরিক নিহত হয়েছেন। প্রায় ১৫৩৭ জন প্যালেস্তাইনি প্রাণ হারিয়েছে, এবং ৬ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *