এনামুল আর লালার যোগসাজোশ ভুয়ো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট গোবিন্দর সঙ্গে! অবশেষে তদন্তে নামলো লালবাজারের গোয়েন্দারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সন্দেহ ছিল প্রায় প্রথম থেকেই। এবার রীতিমতো সিলমোহর পড়ল তাতেই। লালবাজারের গোয়েন্দা দফতর সূত্রে খবর, আর্থিক প্রতারণার দায়ে ধৃত গোবিন্দ আগরওয়ালের সঙ্গে যোগসূত্র পাওয়া গিয়েছে গরু পাচার কাণ্ডের মাথা এনামুল হক এবং কয়লা পাচার কাণ্ডের অন্যতম মাথা অনুপ মাঝি ওরফে লালা-র। এও জানা গিয়েছে, আজ মঙ্গলবার আদালতে পেশ করা হবে গোবিন্দ আগরওয়ালকে। গ্রেফতারের পর থেকে আজ অর্থাত্‍ ২৪ তারিখ পর্যন্ত তিনি এমনকি জেল হেফাজতেই ছিলেন। লালবাজার সূত্রে আরও খবর, গ্রেফতারের পর গোবিন্দকে একাধিক বার জেরা করেছেন গোয়েন্দা বিভাগের তদন্তকারী আধিকারিকরা। আর এনামুল এবং লালার নাম উঠে এসেছে সেই ম্যারাথন জেরাতেই । এও জানা গিয়েছে, গোবিন্দ আগরওয়াল এই দু’জনের কালো টাকা সাদা করার কারবার করতেন।

তিনি জানতেন এমনকি কয়লা এবং গরু পাচার কাণ্ডের দুই মাস্টারমাইন্ডের হিসেব বহির্ভূত সমস্ত সম্পত্তির খুঁটিনাটিও । গোবিন্দ এইসব কালো টাকা সাদা করার কাজই করতেন ভুয়ো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের পরিচয়ে কোম্পানি খুলে ব্যবসা ফেঁদে বসে। আর পুলিশ তদন্ত শুরু করেছে কারা গোবিন্দর ক্লায়েন্ট ছিলেন তা জানতেও। গোবিন্দ অনেকদিন ধরেই কলকাতার বুকে এই জালিয়াতির কারবার করছিলেন ভুয়ো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের পরিচয় দিয়ে। পুলিশ গত রবিবার তাঁকে গ্রেফতার করে আর্থিক প্রতারণার অভিযোগে।

আরও জানা গিয়েছে, বছর দুয়েক আগে একটি মামলা দায়ের হয়েছিল হেয়ার স্ট্রিট থানায়। ২০১৮ সালের সেই মামলার তদন্ত করতে নেমে বিভিন্ন সূত্র ধরে লালবাজারের গোয়েন্দারা গোবিন্দর সন্ধান পান। তিনি কতজনের সঙ্গে প্রতারণা করেছেন আপাতত সেই বিষয়ে পুলিশ বিশদে জানার চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *