তীব্র গরমে ব্যাপক লোডশেডিং এর দাপট , নিশ্চুপ CESC-র কাস্টমার কেয়ার , রাস্তাতেই রাত কাটলেন দক্ষিণ দমদমের বাসিন্দারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গরমে ‘পাগল-পাগল’ হওয়ার জোগাড়। আপাতত এখনই রেহাই নেই অসহ্য দহন থেকে সে বার্তা আগেই দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আর সারাদিন অফিস থেকে ফেরার পর যদি লোডশেডিং হয় তাহলে তো বলার অপেক্ষা রাখে না। আর গরম পড়তেই লোডশেডিং জ্বালায় কার্যত নাজেহাল অবস্থা শহরবাসীর। জেলার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শহরেও লোডশেডিংয়ের যন্ত্রণা।

সোমবার দক্ষিণ দমদম পৌরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের দক্ষিণ দাড়ি নেহেরু কলোনি রাতভর বিদ্যুৎহীন হয়ে পরে। যার জেরে চরম ভোগান্তিতে পড়তে হয় এলাকাবাসীকে । নিদ্রাহীন রাত কাটাতে হয়েছে তাঁদের। সারারাত জেগে হাত পাখা নিয়ে রাস্তাতেই বসে থাকেন মহিলারা। এলাকাবাসীদের অভিযোগ, একাধিকবার সিইএসসির কাস্টমার কেয়ারে ফোন করেও মেলেনি কোনো সাড়া শব্দ । মূলত গরমের মধ্যে চরম বিপাকে স্থানীয় মানুষজন।

শঙ্করী বসু নামের এক বৃদ্ধা বলেন, “কালকে কারেন্ট গিয়েছে। সারা রাত জেগে বসে আছি। এখনও লোডশেডিং। সারা রাত ঘুম হচ্ছে না। ছেলেরা কাজে যেতে পারছে না। দু’দিন ছাড়া ছাড়া কারেন্ট যাচ্ছে। সিইএসসি কোনও উত্তরই দিচ্ছে না।” তবে সিইএসসির দাবি, অনুমোদনহীন অত্যাধিক পরিমাণে বাতানুকূল যন্ত্র ব্যবহারই এই সমস্যার প্রধান কারণ। এদিকে সিইএসসি-র সূত্রে খবর, এসি-র জন্য যা আবেদন জমা পড়ে বাজারে বিক্রি হয় তার থেকে বেশি। অধিকাংশেরই অনুমোদন নেই। এই বাড়তি লোডই বহু জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ারও অন্যতম প্রধান কারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *