এবার নজরে রেকর্ড সংখ্যক স্কুল শিক্ষক! অবশেষে চাকরি বাতিলের প্রক্রিয়া শুরু আগামী সপ্তাহ থেকেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত শিক্ষক-শিক্ষিকাদের চাকরি বাতিলের প্রক্রিয়া শুরু করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। আগামী সপ্তাহ থেকে এই প্রক্রিয়া শুরু করা হবে বলে জানিয়েছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ হাইকোর্টের তত্ত্বাবধানে তদন্ত চালাচ্ছে ইডি-সিবিআই। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গাঙ্গুলি-সহ অনেকেই জেলে রয়েছেন। নিয়োগ দুর্নীতিতে যেসব শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে হাইকোর্টকে মৌখিকভাবে আশ্বাস দিয়েছিল এসএসসি। এবার সেই প্রক্রিয়া শুরু হল। ২০১৬ সালে নবম-দশমে নিয়োগের যে পরীক্ষা হয়েছিল, সেই প্রক্রিয়াতেও প্রশ্ন উঠে্ছিল। স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে ৮০০-র বেশি শিক্ষক-শিক্ষিকা এই তালিকায় রয়েছেন। অধিকাংশই চাকরি করছেন এই মুহূর্তে। কারও কারও নিয়োগপত্র পাঠানো হয়েছিল। যাঁরা স্ক্যানারে রয়েছেন, তাঁদের সার্ভার ও ওএমআর শিটের নম্বরে বিস্তর ফারাক রয়েছে। সাধারণভাবে দেখা গিয়েছে এই নম্বর বৃদ্ধি হয়েছে ১ থেকে ৫৩ নম্বর পর্যন্ত।

এসএসসি সূত্রে জানান গিয়েছে, যাঁদের নিয়োগ স্ক্যানারে রয়েছে, তাঁদের বিরুদ্ধে আগামী সোমবার থেকে ব্যবস্থা নেওয়া শুরু করা হবে। পর্যায়ক্রমে সেইসব শিক্ষক-শিক্ষিকাদের নিয়োগের সুপারিশপত্র বাতিল করা হবে। এব্যাপারে উল্লেখ করা যেতে পারে হাইকোর্টের নির্দেশে, এসএসসি তাদের ওয়েবসাইটে যাঁদের নিয়োগ নিয়ে প্রশ্ন রয়েছে এরকম মোট ৯৫২ জনের তালিকা প্রকাশ করেছিল। তবে সেই তালিকায় হাইকোর্টের নির্দেশে নম্বর বৃদ্ধি হয়েছিস, এমন চাকুরিপ্রার্থীরাও রয়েছেন। তবে তাঁদের নাম এই স্ক্যানারের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *