ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের হদিশ মহারাষ্ট্রে, ৭ জন সংক্রমিত হল পুণেতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তবে কি সত্যিই চতুর্থ ওয়েভ আসছে চলেছে । ইতিমধ্যেই ওমিক্রনের নতুন সাব ভ্যারিয়েন্টে সংক্রমণের খবর মিলেছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে B.A 4 সাব ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়েছেন ৪ জন আর B.A 5 সাব ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়েছেন ৩ জন। এই প্রথম মহারাষ্ট্রে হদিশ পাওয়া গেল ওমিক্রনের এই দুই সাব ভ্যারিয়েন্টের।

যদিও করোনা সংক্রমণের পরিস্থিতি অনেকটাই উন্নত হয়েছে গোটা দেশে ।করোনা মুক্ত হয়ে গিয়েছে সিকিমও । গোটা দেশে অনেকটাই কমে গিয়েছে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। কিন্তু বেড়েছে করোনা সংক্রমণে মারা যাওয়ার সংখ্যা। গোটা দেশে অনেকটাই কমে গিয়েেছ করোনা পজিটিভি রেটও। তার মধ্যে হঠাৎ করে মহারাষ্ট্রে ওমিক্রনের দুই নতুন সাব ভ্যারিয়েন্টের সংক্রমণের হদিশ মেলায় স্বাস্থ্য দফতরের কপালে জমেছে চিন্তার মেঘ।

মহামারী পরিস্থিতি মহারাষ্ট্রেই হয়েছে সবচেয়ে বেশি সংক্রমণ । পর পর তিনটি ওয়েভেই মহারাষ্ট্র সবচেয়ে বেশি সংক্রমণের শিকার হয়েছে । তার একমাত্র কারণ মহারাষ্ট্রে বেশি বাইরে থেকে মানুষের আনাগোনা । তার মধ্যে উদ্বেগ বেড়েছে হঠাৎ করে এই দুই সাব ভ্যারিয়েন্টের হদিশ মেলায় । পুণে শহরে ওমিক্রনের এই সাব ভ্যারিয়েন্টের হদিশ মিলেেছ সাতজনের শরীরে। তার মধ্যে তিনজন মহিলা বলে জানা গিয়েছে।

স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে সাতজনের মধ্যে খুব কম উপসর্গ রয়েছে। বাড়িতেই আইসোলেশনে রেখে তাঁদের চিকিৎসা চলছে। আক্রান্ত ৭ জনের মধ্যে চার জনের বয়স ৫০-র ওপরে। ২ জনের বয়স ২০-৪০ বছরের মধ্যে। আর একজন ৯ বছরের শিশু বলে জানা গিয়েছে। আক্রান্ত ৬ জনই নিয়েছে করোনা টিকার দুটি ডোজই। একজন আবার বুস্টার ডোজও নিয়েছেন। আক্রান্ত শিশুটির কোনও টিকাকরণ হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *