এবার পর্যটকদের হয়রানির দিন শেষ হতে চলেছে সমুদ্রনগরী দিঘায়! এক যুগান্তকারী পদক্ষেপ প্রশাসনের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সমুদ্রনগরী দিঘা বছরভর পর্যটকদের ভিড়ে গমগম করে। বিশেষ করে ছুটির মরশুমে দিঘায় তিলধারণের জায়গা থাকে না। তবে পূর্ব মেদিনীপুরের এই সৈকত শহরে গিয়ে প্রায়শই নানা ছোট-বড় সমস্যার মুখে পড়তে হয় পর্যটকদের একাংশকে। কখনও হোটেল কর্তৃপক্ষের সঙ্গে বচসা, কখনওবা খাবারের দোকান, গাড়িচালকদের একাংশের ব্যবহারে মেজাজ হারাতে দেখা যায় পর্যটকদের একাংশকে। সমুদ্রনগরীতে এমন ছোটোখাটো সমস্যার মুখে পড়লে এতদিন পর্যটকরা চটজলদি কীভাবে প্রশাসনকে এব্যাপারে জানাবেন তা নিয়ে সমস্যা ছিল। এবার সেই সমস্যারই নিমেষে সমাধানে যুগান্তকারী তৎপরতা দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের (DSDA)।

পর্যটকদের মুশকিল আসানে এবার দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ নতুন একটি whatsapp নাম্বার চালু করেছে। এই নম্বরটি হল ৭৫০১২৯৫০০১। এই নম্বরে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই পর্যটকরা তাঁদের অভিযোগগুলি জানাতে পারবেন। কিছুদিন আগে দিঘার বিভিন্ন মোড়ে-মোড়ে ‘কমপ্লেন বক্স’ বসিয়েছিল DSDA । যদিও সেই কমপ্লেন বক্সে অভিযোগ তেমন একটা জমা পড়েনি। তাই হোয়াটসঅ্যাপ নাম্বার চালু করে এক অভিনব পদক্ষেপ DSDA-এর। নয়া এই পদক্ষেপে দিঘায় পর্যটকদের সমস্যা সমাধানে প্রশাসন এবার আরও বেশি তৎপর হতে পারবে বলে আশাবাদী দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের আধিকারিকরা।

ফাঁক পেলেই বাঙালিদের একাংশ ভিড় জমান সমুদ্রনগরী দিঘায়। কম খরচে অপরূপ সমুদ্রতটের অনাবিল আনন্দের স্বাদ নিতে দিঘার জুড়ি নেই। দু-একদিনের ছুটিতে দিঘা ট্যুর বরাবরই সেরা চয়েজ। বছরভর পর্যটকদের ভিড়ে ঠাসা থাকে পূর্ব মেদিনীপুরের একেবারে শেষ প্রান্তের এই শহর।

পর্যটকদের কাছে দিঘাকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে চেষ্টায় ফাঁক নেই রাজ্য সরকারেরও। যত সময় এগোচ্ছে ততই পর্যটক টানতে দিঘাকে ঢেলে সাজাচ্ছে প্রশাসন। যদিও মাঝে মধ্যেই দিঘায় বেড়াতে গিয়ে হয়রানির অভিযোগ তোলেন পর্যটকদের একাংশ। দিঘার একাংশের অটো, টোটো, হোটেলমালিকের আচরণে বেজায় ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় পর্যটকদের অনেককে।

অধিকাংশ সময়েই বেশি ভাড়ার অভিযোগ তোলেন পর্যটকরা। এছাড়াও গাড়িচালক, হোটেল কর্তৃপক্ষের আচরণ নিয়েও প্রায়শই ক্ষোভ প্রকাশ করতে দেখায় যায় পর্যটকদের। অনেক ক্ষেত্রেই চটজলদি অভিযোগ জানানোর ব্যবস্থা না থাকায় হয়রানির শিকার হতে হয় পর্যটকদের। এবার তাই আরও বেশি তৎপরতা দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের। পর্যটকদের স্বার্থে এবার চালু হল হোয়াটসঅ্যাপ নম্বর। এই নম্বরে মেসেজ করে অভিযোগ জানাতে পারবেন পর্যটকরা।

দিঘায় ঘুরতে গিয়ে কোনও সমস্যার সম্মুখীন হলেই ৭৫০১২৯৫০০১ নম্বরে হোয়াটস্যাপ করে অভিযোগ জানাতে পারবেন পর্যটকরা। দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের তরফে চালু করা এই হোয়াটস্যাপ নম্বরে পর্যটকরা হোটেল ভাড়া থেকে শুরু করে অটো, টোটো ও অন্যান্য গাড়ি ভাড়া নিয়ে সব ধরনের অভিযোগ জানাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *