এবার ‘মোদী পদবী মানহানি মামলায়’ গুজরাট সরকার, পূর্ণেশ মোদীকে নোটিশ জারি দেশের শীর্ষ আদালতের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাহুল গান্ধীর আবেদনে গুজরাট সরকারকে নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট। ‘মোদী পদবী মামলায়’ রাহুল গান্ধীর আবেদনের ভিত্তিতে গুজরাট সরকার এবং পূর্ণেশ মোদীকে নোটিশ জারি করেছে শীর্ষ আদালত। এই মামলার পরবর্তী শুনানি ৪ আগস্ট। মোদী পদবী মানহানির মামলায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আবেদনের উপর গতকাল শুক্রবার (২১ জুলাই) সুপ্রিম কোর্টে শুনানি হয়। আদালত এই বিষয়ে গুজরাট হাইকোর্টকে নোটিশ জারি করেছে।

এদিকে, মানহানির মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর আবেদনের ভিত্তিতে অভিযোগকারী পূর্ণেশ মোদী এবং গুজরাট সরকারকে নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট। মামলার পরবর্তী শুনানি হবে ৪ আগস্ট। মোদী পদবী মানহানির মামলায় রাহুলকে ২ বছরের কারাদণ্ড দেয় গুজরাট হাইকোর্ট। একই সঙ্গে রাহুলের সংসদ পদ বাতিল করা হয়েছে। রাহুল গান্ধীর দোষী সাব্যস্ত হওয়ার আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে কংগ্রেস নেতার আপিলের উপর সুপ্রিম কোর্ট গুজরাটের প্রাক্তন মন্ত্রী পূর্ণেশ মোদীকে নোটিশ জারি করেছে।

এর পাশাপাশি মানহানির মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাহুল গান্ধীর আপিলের বিষয়ে গুজরাট সরকারকেও নোটিশ জারি করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে যে এই পর্যায়ে সীমিত প্রশ্ন হল দোষী সাব্যস্ত হওয়া স্থগিত হবে কিনা। এখন এই মামলার পরবর্তী শুনানি হবে ৪ আগস্ট।

রাহুল গান্ধীর পক্ষে উপস্থিত হয়ে সিনিয়র আইনজীবী অভিষেক মনু সিংভি আদালতকে এও বলেছেন যে দুই বছরের সাজার কারণে কংগ্রেস নেতা সংসদপদ খুইয়েছেন। যার কারণে তিনি সংসদের শেষ অধিবেশনে অংশ নিতে পারেননি এবং এখন বাদল অধিবেশনেও তিনি অংশ নিতে পারছেন না। পাশাপাশি রাহুল গান্ধীর তরফে সুপ্রিম কোর্টে দায়ের করা আপিলে বলা হয়েছে, তাঁর বিরুদ্ধে ঘোষিত রায় স্থগিত না হলে তা মত প্রকাশ ও চিন্তার স্বাধীনতাকে শ্বাসরোধ করবে।রাহুল গান্ধীর সাজা স্থগিত করার আবেদনে আদালতগুজরাট সরকার এবং পূর্ণেশ মোদীকে তাদের অবস্থান উপস্থাপন করতে বলেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *