এক অবাক কান্ড! ২৪৮টা লোহার পেরেক, ৩৫টা কয়েন রোগীর পেট কেটে বেরোল বর্ধমানে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এ এক আশ্চর্য ঘটনা। ২৪৮টি লোহার পেরেক বেরোল মানুষের পেটের ভিতর থেকে। এমনকি শল্য চিকিৎসকরাও বের করলেন ৩৫টি কয়েন। অপারেশন শেষে চোখ কপালে ওঠার জোগাড় খোদ চিকিৎসকদেরই। চিকিৎসকরা জানায় এমন বিরল ও জটিল অস্ত্রোপচারের পর রোগী কিন্তু সুস্থ আছেন বলেই । এই আজব ঘটনার সাক্ষী থাকল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের শল্যচিকিৎসকরা।

বেশ কিছুদিন ধরেই মূলত মানসিক ভারসাম্যহীন মঙ্গলকোটের কৃষ্ণবাটি গ্রামের বাসিন্দা শেখ মইনুদ্দিন(৩৮)। তাঁর চিকিৎসা চলছিল বর্ধমান হাসপাতালের মানসিক রোগীর বিভাগেই। দাদা মসিলউদ্দিন বলেন, ‘ ভাই খাওয়া দাওয়া ছেড়ে দিয়েছিল কয়েকদিন ধরেই। পেটে ব্যাথা হচ্ছে এটা হাভেভাবে বোঝাচ্ছিল। আমরা মইনুদ্দিনকে নিয়ে আসি বর্ধমান শহর সংলগ্ন একটি বেসরকারি নার্সিংহোমের এক চিকিৎসককের কাছে। চিকিৎসকরা তাকে ভর্তি করেন এক্স রে করে । নার্সিংহোম কর্তৃপক্ষ জানায় অপারেশন করতে ১ লাখ টাকারও বেশী খরচ হবে। কিন্তু অত টাকা দেওয়ার সামর্থ তাদের না থাকায় তাকে বর্ধমান হাসপাতালে নিয়ে আসা হয়।

ওখানে চিকিৎসকরা পরীক্ষা করে দেখে অপারেশন করার সিদ্ধান্ত নেন। সার্জারী করে তার পেট থেকে বের হয় ২৫০ টি পেরেক, ৩৫ টি কয়েন ও বেশ কিছু পাথর কুচি। এত কিছু কখন খেয়েছে আমরা জানতেই পারিনি। তবে ভাই এখন সুস্থ আছে অপারেশনের পর । এনারা চিকিৎসক নন, ভগবান।’ বর্ধমান হাসপাতালের চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন দাদা মসলিন উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *