এবার ‘হাইভোল্টেজ’ নির্বাচন ত্রিপুরার ৬০ বিধানসভা কেন্দ্রে , মোথা পার্টি ‘ফ্যাক্টর’ ত্রিমুখী লড়াইয়ে, ফলঘোষণা ২রা মার্চ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কড়া নিরাপত্তার মধ্যেই আজ ত্রিপুরা বিধানসভার হাইভোল্টেজ নির্বাচন। ৬০টি বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিভিন্ন দলের মোট ২৫৯ জন প্রার্থী। রাজ্যে মোট ভোটার সংখ্যা ২৮ লক্ষ ১৪ হাজার ভোটার। ‘ট্রিপল ঝামেলা জোট’কে হারিয়ে উন্নয়নের প্রশ্নে ত্রিপুরায় ডবল ইঞ্জিন সরকার গড়ার ডাক অমিত শাহের। সেরাজ্যের রাজনৈতিক আঙিনায় বহুকাল ধরে কংগ্রেস বনাম বামেদের লড়াই দেখা গিয়েছে। পরবর্তীকালে বিজেপি সেখানে বামেদের হারিয়ে ক্ষমতায় আসে। তবে এসবেরই মাঝে ত্রিপুরার রাজবংশের সন্তান তথা রাজ্যের প্রাক্তন কংগ্রেস প্রধান প্রদ্যোৎ দেববর্মার পার্টি তিপরা মোথা পার্টি এই রাজনৈতিক আঙিনায় অন্যতম ‘ফ্যাক্টর’ হয়ে দাঁড়াচ্ছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ত্রিপুরার নির্বাচনী প্রচারে গিয়ে সিপিআই(এম), কংগ্রেস এবং তিপরা মোথা পার্টির ত্রিমুখী লড়াই থেকে রাজ্যকে বাঁচাতে ‘ডবল ইঞ্জিন’ সরকার গড়ার আহ্বান জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ত্রিপুরা শুধুমাত্র বিজেপি শাসনকালে উন্নয়ন দেখেছে। আগে রাজ্যে “দুর্নীতি, গুন্ডামি, রাজনৈতিক হিংসা ছিল নিত্যদিনের বিষয়”।

অমিত শাহ বলেন, “কমিউনিস্টরা অতীতে অনেক কংগ্রেস সমর্থককে হত্যা করেছে। তা সত্ত্বেও বামেদের সঙ্গে জোট বেঁধেছে কংগ্রেস। এই নিয়ে তাদের লজ্জা হওয়া উচিত। এই দুই দলই আসলে একই। তারা উন্নয়ন চায় না। দুই দলই শুধু দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে চলছে। তিনি তিপরা মোথা পার্টি প্রসঙ্গে বলেন, দলটি পিছন থেকে সিপিআই(এম)-কংগ্রেস জোটকে সাহায্য করার চেষ্টা করছে। ত্রিপুরায় ৬০টি বিধানসভা কেন্দ্রের প্রতিদ্বন্দ্বিতা করছেন বিভিন্ন দলের মোট ২৫৯ জন প্রার্থী। মোট বুথের সংখ্যা ৩ হাজার ৩৩৭। এর মাঝেই ভোটপর্ব শুরু হতেই সকাল থেকেই নানান জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। এপ্রসঙ্গে ত্রিপুরার বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা বলেন, ‘বোমাবাজি বাম-কংগ্রেসের ‘সংস্কৃতি’।

২রা মার্চ ফলঘোষণা: ত্রিপুরা বিধানসভার ৬০টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল সাতটা’য় চলবে বিকেল ৪টে পর্যন্ত। নির্বাচনে মোট ২৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা ২রা মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *