‘করব না, করতে দেব না’, মোদীকে কংগ্রেসের খোঁচা সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে বাইডেনের মন্তব্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভিয়েতনামে বাইডেনের ভাষণের পর প্রধানমন্ত্রী মোদিকে আক্রমণ করলেন জয়রাম রমেশ, জি-২০ সম্মেলনে যোগ দিয়ে ভিয়েতনামে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। সেখানে তিনি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তার বৈঠকে নিয়ে সাংবাদিকদের সঙ্গে তাঁর কথোপকথনের কথা উল্লেখ করেন। এবার প্রধানমন্ত্রীকে আক্রমণ করল কংগ্রেস।

G20 শীর্ষ সম্মেলন উপলক্ষে দিল্লিতে আসা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভারত সফর শেষে ভিয়েতনাম পৌঁছেছেন। সেখানে বাইডেন এক বিবৃতিতে বলেন, তিনি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মানবাধিকার এবং মুক্ত সংবাদপত্রের বিষয়ে কথা বলেছেন। এ নিয়ে সরকারকে আক্রমণ করেছেন কংগ্রেস সাধারণ সম্পাদক জয়রাম রমেশ। তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ পিএম মোদীকে বিরাট খোঁচা দিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভিয়েতনামে পৌঁছে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন। সেখানে তিনি বলেন, ‘আমি ভারতের প্রধানমন্ত্রী মোদীর কাছে মানবাধিকারের প্রতি সম্মানের গুরুত্ব এবং একটি শক্তিশালী সমৃদ্ধ দেশ গড়তে সুশীল সমাজ ও মুক্ত গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেছি।’ এবার বিডেনের এই বক্তব্য নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করলেন জয়রাম রমেশ।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদী বিডেনকে বলছিলেন যে তিনি সাংবাদিক সম্মেলন করবেন না, করতে দেবেন না।’ (প্রেস কনফারেন্স করবেন না বা করতে দেবেন না)। জয়রাম রমেশ আরও অভিযোগ করেছেন যে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনকে G20 শীর্ষ সম্মেলনের আগে মিডিয়ার সঙ্গে কথা বলতে এবং প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তার বৈঠকের বিষয়ে উত্তর দিতে দেওয়া হয়নি। তিনি আরও বলেছিলেন যে এটি আশ্চর্যজনক নয় কারণ প্রধানমন্ত্রী মোদীর শাসনে গণতন্ত্র এভাবেই কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *