কাঁচামালের পরিবর্তে জিন্স, ফেব্রিক্স উদ্ধার বাংলাদেশগামী গাড়িতে, চরম বিতর্কের মুখে পেট্রাপোল-বেনাপোল সীমান্তের রপ্তানি আমদানি বানিজ্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কাঁচামালের পরিবর্তে জিন্স, ফেব্রিক্স উদ্ধার হল বাংলাদেশগামী গাড়িতে। আরোও একবার চরম বিতর্কের মুখে পড়ল এশিয়ার বৃহত্তম বন্দর পেট্রাপোল-বেনাপোল সীমান্তের রপ্তানি আমদানি বানিজ্য।কাঁচামালের পরিবর্তে কাপড় সহ একাধিক পন্য মিলল ভারত থেকে বাংলাদেশগামী গাড়িতে । গতকাল সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার বিএসএফ ক্যাম্প মোড় এলাকায়।

এদিকে স্থানীয় ট্রাক মালিকেরা কয়েকটি ট্রাক আটকে রেখে প্রশাসনের হাতে তুলে দেয় পচনশীল দ্রব্রের নাম করে জিন্স, ফেব্রিক্স সহ একাধিক পন্য নিয়ে যাওয়ার অভিযোগে। এদিন ভিন রাজ্যের কয়েকটি কন্টেনার গাড়ি রপ্তানির উদ্দেশ্যে পেট্রাপোলে যাবার সময় গাড়ি দাড় করিয়ে দেখা যায় সেগুলির মধ্যে রয়েছে জিন্স, ফেব্রিক্স সহ একাধিক পন্য।

উল্লেখ্য, আগে বনগাঁ কালিতলা মিলনপল্লি পার্কিং এ আনা হয় পেট্রাপোল সীমান্ত থেকে কোনো দ্রব্য রপ্তানি করার জন্য। তারপর সেখানে এন্ট্রি করা হয় প্রত্যেকটি গাড়ির নম্বর। ৩০-৩৫ দিন পর সেই ট্রাকটি পেট্রাপোল সীমান্তে যাওয়ার অনুমতি পায় ওই এট্রি নম্বর এর ওপর ভিত্তি করে। তবে এই সব অনুমতির প্রায়োজন হয়না বাংলাদেশগামী কোনো পচনশীল দ্রব্য অর্থাৎ কাঁচামাল জাতীয় দ্রব্য গুলির রপ্তানির জন্য।

স্থানীয় ট্রাক মালিকদের অভিযোগ,একশ্রেণীর অসাধু কর্মী ট্রাক গুলিতে করে কাঁচামালের নাম করে জিন্স, ফেব্রিক্স সহ একাধিক পণ্য পেট্রাপোল সীমান্তে নিয়ে যাচ্ছিল মোটা টাকার বিনিময়ে৷ এছাড়া গাড়ির নম্বর প্লেটের ওপর অন্য একটি নম্বর এর স্টিকার লাগানো ছিল। তাঁদেরকে প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়েছে হাতে নাতে পাকরাও করেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *