কাজ নয় বেতন না বাড়লে’, ন্যাশনাল মেডিক্যালে বন্ধ হল ঠিকা কর্মীদের কাজকর্ম

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পার্কসার্কাসের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের গ্রুপ ডি-র কর্মচারীরা কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন বেতন বৃদ্ধির দাবিতে। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তাঁদের দীর্ঘ দিনের দাবি, একই ধরনের কাজে সমবেতন দেওয়া হোক গ্রুপ ডি অর্থাত্‍ চুক্তিভিত্তিক কর্মীদের।কিন্তু হাসপাতাল কতৃপক্ষ সেই দাবি না মানায় তাঁরা কাজ বন্ধ করে দিয়েছেন আজ বৃহস্পতিবার সকাল থেকেই। এদিকে হাসপাতালে কাজকর্ম ব্যাহতও হচ্ছে তার জেরে। তবে এই বিষয় কর্তৃপক্ষের আশা, আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে ফেলা যাবে বলেও।

ঠিকাকর্মীদের একাংশের আরও বক্তব্য, তাঁরা এই বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের কাছে দাবিপত্র পেশ করেছিলেন সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনের আগেও। কিন্তু তাঁরা প্রতিবাদে নেমে নিজেদের কাজকর্ম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ভোটের ফল প্রকাশের পর দু’মাস কেটে যাওয়া সত্ত্বেও দাবি পূরণ না হওয়ায়। বিক্ষোভে অংশ নেওয়া এক কর্মী বৃহস্পতিবার বলেন, ”কারও বেতন সাড়ে ৭ হাজার। কারও বেতন ১০ হাজার। এই মাইনেতে চলছে না। সকালে যাঁরা ওয়ার্ডে কাজ করেন, তাঁদের বেতন সাড়ে ১০ হাজার করা হলেই ফের আমরা কাজ চালু করব।”

প্রসঙ্গত, মূলত গ্রুপ ডি কর্মীরা করে থাকেন হাসপাতালের ওয়ার্ডেরই কাজকর্ম। কোভিড পরিস্থিতির মধ্যে রোগীরা বড় সমস্যায় পড়তে পারেন হাসপাতালের কাজ বন্ধ হয়ে গেলে। এদিকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ সূত্রের খবর,সমস্যা মেটানোর চেষ্টা করা হবে বিষয়টি নিয়ে আলাপ আলোচনা চালিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *