কেজরীর ফের বড় ধাক্কা , দিল্লির মুখ্যমন্ত্রীর জেলমুক্তি হল না জামিন পেয়েও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আদালতে বড় ধাক্কা খেলেন কেজরীবাল। জামিন পেয়েও আপাতত বেরনো হল না জেল থেকে। বৃহস্পতিবার রাতেই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত আবগারি নীতি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে জামিন দেয়। আজ, শুক্রবার তিহাড় জেল থেকে তাঁর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই জামিনের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আর্জি জানায় ইডি। আদালতের তরফে আপাতত নিম্ন আদালতের জামিনের রায়ে স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

এ দিন নিম্ন আদালতে কেজরীবালের জামিনের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বিচারপতি সুধীর কুমার জৈন ও বিচারপতি রবীন্দর দুদেজার ভ্য়াকেশন বেঞ্চের তরফে ট্রায়াল কোর্টের জামিনের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হয়। আদালতের তরফে বলা হয়, “যতক্ষণ পর্যন্ত হাইকোর্টে মামলার শুনানি না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত এই রায়ে (জামিন) স্থগিতাদেশ রইল।”হাইকোর্টের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত আদালতের কাছে রিলিজ অর্ডার এসে পৌঁছয়নি। কোন শর্তে কেজরীবাল জামিন পেয়েছেন, তাও জানা নেই।

এদিকে, ইডির তরফেও এ দিন আদালতে দাবি করা হয়েছে, গতকাল রাউস অ্যাভিনিউ আদালতে শুনানির সময় ইডির আইনজীবী বা সলিসিটর জেনারেলকে বক্তব্য রাখার সুযোগ দেওয়া হয়নি। ইডির তরফে রাউস অ্যাভিনিউ আদালতে দাবি করা হয়েছিল, অন্তত ৪৮ ঘণ্টার জন্য জামিনে স্থগিতাদেশ দেওয়া হোক। সেই আবেদন মানেনি আদালত।

অন্যদিকে, কেজরীবালের আইনজীবী অভিষেক মনু সিংভির দাবি, এর আগে এই মামলার শুনানি হয়েছে। ৭ঘণ্টা ধরে সওয়াল জবাব চলে। তখন বক্তব্য রাখার সুযোগ পেয়েছিলেন ইডির আইনজীবীরা।দিল্লি হাইকোর্টে শুনানি না হওয়া পর্যন্ত কেজরীবালের জামিনে স্থগিতাদেশ জারি করা হয়েছে। ফলে নিম্ন আদালতে জামিন পেলেও, জেল থেকে মুক্তি পাচ্ছেন না কেজরীবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *