ক্রমাগত গরম হওয়া বের হচ্ছে কুলার থেকে! অবশ্যই মেনে চলুন এই পদ্ধতি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বর্তমানে তাপমাত্রায় এতটা বেড়েছে যে বাড়িতে থাকা রীতিমতো দুর্বিষহ হয়ে উঠেছে সাধারণ মানুষের পক্ষে। কারণ বাড়িতেও একইভাবে তাপ সহ্য করা যাচ্ছে না, বর্তমান পরিস্থিতিতে ঘরের ভেতরে তাপমাত্রা ছুঁয়েছে প্রায় 40 ডিগ্রি কাছাকাছি আর তাতেই রীতিমতো গায়ে ফোসকা পড়ছে সাধারণ মানুষের। আর এই গরমে তাপপ্রবাহের হাত থেকে বাঁচতে অনেকেই ব্যবহার করেন কুলার। তবে সামান্য কিছুক্ষণ ঘর ঠান্ডা করার পর অনেকের কুলার গরম হাওয়া দিতে শুরু করে।

তাই অনেকে কুলার খারাপ হয়েছে ভেবে বন্ধ করে রাখেন দীর্ঘদিন। কিন্তু জানেন কি? আপনার সামান্য কিছু ভুলে কুলার থেকে বের হয় গরম হওয়া। প্রথমত অনেকেই আছেন যারা ঘরের ভেতরে কুলার রেখে ব্যবহার করেন কিন্তু কুলার কোনভাবেই ঘরের ভেতরে রাখা উচিত নয়। কুলার সবসময় জানার ধারে কিংবা খোলামেলা পরিবেশে রাখতে হয় যাতে বাইরের হাওয়া সে ভালোভাবে টানতে পারে।

অন্যদিকে ঠিক একইভাবে কুলারের মধ্যে থাকা জলের পাম্পটিকে মাঝেমধ্যে পরিষ্কার করতে হবে। তার কারণ জলের পাম্প যদি ঠিক মতো কাজ না করে তাহলে কুলার কোনমতেই ঠান্ডা হাওয়া দেবে না। পাশাপাশি ঠিক একইভাবে মাঝেমধ্যেই কুলারে দিতে হবে ঠান্ডা জল কারণ কুলারের মধ্যে যদি নিয়মিত জল না দেওয়া হয় তাহলে জলের পরিমাণ কমে আসবে এবং তা গরম হতে শুরু করবে ফলে কুলার থেকে কোনমতেই ঠান্ডা হওয়া বের হবে না। তাছাড়া কুলার রাখতে হবে এমন জায়গায় যেখানে ঠিকভাবে সূর্যের আলো প্রবেশ করতে পারে না অর্থাৎ ঘরের অন্যান্য অংশের চেয়ে অনেকটাই অন্ধকার এবং যেখানটা তুলনামূলক ঠান্ডা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *