কোনো ঋণ নয় আদানি গ্রুপকে, ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে দেখা গেলো এমন এক দাবি সম্বলিত প্ল্যাকার্ড

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারত অস্ট্রেলিয়া ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচে দেখা গেল এক নজিরবিহীন প্ল্যাকার্ড। এমনকি প্রতিবাদী হয়ে উঠলেন স্টেডিয়ামের ভিতরে এবং বাইরে থাকা দর্শকরাও। তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা, বন্ধ করুন ‘স্টেট ব্যাংক আদানিদের এক বিলিয়ন ঋণ দেওয়া’।

আরও অভিযোগ উঠেছে ভারতের আদানি গোষ্ঠী এমন একটি প্রকল্পের সঙ্গে যুক্ত যা ক্ষতি করছে পরিবেশের। এখন অস্ট্রেলিয়া রীতিমতো তোলপাড় ওই প্রকল্পটি নিয়েই। ফলে ওদেশের স্থানীয় মানুষ সরব হয়েছে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে । সেই প্রতিবাদেরই ঝলক দেখা গেল ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচেই। প্ল্যাকার্ড হাতে একেবারে মাঠে ঢুকে পড়লেন এমনকি দু’জন প্রতিবাদীও।

এমন ঘটনাটি ঘটে ম্যাচের ষষ্ঠ ওভারে নভদীপ সাইনি বোলিং করতে যাওয়ার সময়। মাঠে ঢুকে পড়া দু’জন প্রতিবাদী ছাড়াও এদিন স্টেডিয়ামের বাইরেও প্ল্যাকার্ড হাতে বহু মানুষ প্রতিবাদে সামিল হয়েছিলেন আদানি ও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার বিরুদ্ধেও। প্রসঙ্গত, আদানি গোষ্ঠী লগ্নি করেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে একটি কয়লা খনির জন্য। আরও অভিযোগ উঠেছে বিশ্ব উষ্ণায়ন নতুন করে সমস্যা তৈরি করবে সেই কয়লা খনির কাজ শেষ হলে। এমনকী আশঙ্কা করা হচ্ছে গ্রেট বেরিয়ার রিফ-ও ব্যাপক ক্ষতিগ্রস্থ হবে বলেও। আদানি গ্রুপকে এই প্রকল্পের জন্য ঋণ দিচ্ছে মূলত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *