কোনো খাবার জোটেনি ৩ দিন, বীরভূমের হবু ডাক্তার ফিরলেন হিংসাবিধ্বস্ত বাংলাদেশ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জীবনের ঝুঁকি নিয়েই বাংলাদেশ থেকে বাড়ি ফিরলেন এক হবু ডাক্তার। মেয়ে বাড়ি ফেরায় উৎকণ্ঠা কাটল পরিবারে। মেধার ভিত্তিতে চাকরি। এই দাবিতে কয়েক দিন থেকে ছাত্র আন্দোলনে উত্তাল বাংলাদেশ। এখনও পর্যন্ত পুলিশের গুলিতে কিংবা বিভিন্ন কারণে জখম হয়ে মারা গিয়েছেন শতাধিক। ছাত্র আন্দোলনে বাংলাদেশ উত্তাল হওয়ায় চিন্তিত হয়ে পড়েন সে দেশে পড়তে যাওয়া ভারতের হবু ডাক্তার এবং তাঁদের পরিবার। সে রকমই এক ছাত্রী তামান্না পারভিন। রবিবার ত্রিপুরার আগরতলা থেকে ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে সোমবার বিকেলে রামপুরহাট ষ্টেশনে নামেন তামান্না।

বাবা জাহির হোসেনের সঙ্গে নলহাটির বাড়িতে ফিরে যান তামান্না। সাত দিন ধরে বিনিদ্র রজনি কাটিয়ে ফেরা তামান্না বলেন, “ভারতীয় দূতাবাস থেকে আমাদের ঘর থেকে বের হতে বারণ করে দিয়েছিল। ফলে আমরা গৃহবন্দি হয়েছিলাম। শেষ তিনদিন কার্যত না খেয়ে কাটিয়েছি। এরপর ভারতীয় দূতাবাসের সহযোগিতায় আমরা পুলিশি নিরাপত্তায় আগরতলা হয়ে রামপুরহাটে ফিরলাম”।

তৃতীয় বর্ষের ওই ছাত্রী জানান, তিনি ফের বাংলাদেশে যাবেন ডাক্তারি কোর্স সম্পূর্ণ করতে। তিনি বলেন, “বাবা-মা খুব কষ্ট করে টাকা জোগাড় করে এক বুক স্বপ্ন নিয়ে পড়তে পাঠিয়েছিলেন। ফলে অসম্পূর্ণ করে বাড়ি ফিরলে তারা কষ্ট পাবেন। তাই ছাত্র আন্দোলন বন্ধ হলেই ফের বাংলাদেশে গিয়ে স্বপ্ন পূরণ করবেন”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *