ক্রেতা সেজে হানা বনদফতরের , হরিণের শিং পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লো ৫ পাচারকারী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ক্রেতা সেজে হানা দেয় বনদফতরের কর্মীরা। আর তাতেই কেল্লা ফতে। সম্বর হরিণের শিং পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যায় পাঁচজন। ধৃতদের কাছ থেকে ২০টি সম্বর হরিণের শিং। ঘটনাটি ঘটে পূর্ব বর্ধমানের জামালপুর থানার কুলিন গ্রামে । প্রথমে খবর আসে ওয়াইল্ড লাইফ ক্রাইম কনট্রোল ব্যুরোর কাছে । তারপর সেখান থেকে থানা ও বনদফতরের সঙ্গে যোগাযোগ করা হয় । এরপরই চলে অভিযান। বনদফতরের দুই কর্মী ক্রেতা সেজে হাতনাতে পাকড়াও করে চক্রটিকে।

জানা গেছে, জামালপুরের কুলিন গ্রামে সেই হরিণের শিং কিনতে ক্রেতা সেজে যায় বনদফতরের দুই কর্মী। তখনই জামালপুর পুলিশের সহযোগিতায় হাতেনাতে ৫ জনকে পাকড়াও করা হয়। উদ্ধার হয় ২০টি সম্বর হরিণের শিং। ওয়াইল্ড লাইফ প্রোটেকশন অ্যাক্ট ১৯৭২-এর আওতায় তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ধৃতদের মধ্যে দু’জন পশ্চিম বর্ধমানের বাসিন্দা, তিনজন পূর্ব বর্ধমানের জৌগ্রামের বাসিন্দা।

এদিকে সহকারী বনাধিকারিক সোমনাথ চৌধুরী বলেন, “ওয়াইল্ড লাইফ ক্রাইম কনট্রোল ব্যুরো ইস্টার্ন রিজিওনের কাছে খবর ছিল। সেইমত আমরাও দু’জন স্টাফকে ওখানে রেখেছিলাম। জৌগ্রামের কাছে পোস্ট অফিসের পাশের বাড়িতে এসব রাখা ছিল। জামালপুর থানা এলাকার মধ্যে পড়ে। ৫ জনকে ধরা হয়েছে। এরমধ্যে মূলত ২ জন বাইরে থেকে নিয়ে এসেছে। ওরা আসানসোলের। এরা একটা র‍্যাকেটের সঙ্গে যুক্ত। এটি বন্যপ্রাণ সংক্রান্ত অপরাধের একটা চক্র ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *