“গড়চুমুকে গড়ে তোলা হচ্ছে পরিবেশবান্ধব কটেজ” এমনটাই জানালেন মন্ত্রী পুলক রায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র গড়চুমুকে পশ্চিমবঙ্গ সামগ্রিক অঞ্চল উন্নয়ন পর্ষদ বেশ কয়েকটি পরিবেশবান্ধব কটেজ গড়ে তুলছে । এমনকি এই কটেজে আসা পর্যটকরা মাছ ধরতে পারবেন কটেজ লাগোয়া পুকুর থেকে। পাশাপাশি জৈব সার দিয়ে তৈরি খাবারের স্বাদ পাবেন মনোরম পরিবেশে সময় কাটানোর সঙ্গে সঙ্গে। বুধবার রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের মন্ত্রী পুলক রায় এই কথাই জানালেন পশ্চিমবঙ্গ সামগ্রিক অঞ্চল উন্নয়ন পর্ষদ বাগনান প্রকল্পের গড়চুমুক ফার্মে ৫ টি প্রকল্পের উদ্বোধন করতে এসে।

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মন্ত্রী পুলক রায় মুরগির বাচ্চা, খাঁচা, খাবার ও ওষুধ তুলে দেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাতে। এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দপ্তরের বাগনান প্রকল্পের মনিটরিং কমিটির চেয়ারম্যান বিধায়ক কালিপদ মণ্ডল, পশ্চিমবঙ্গ সামগ্রিক অঞ্চল উন্নয়ন পর্ষদের প্রশাসনিক সচিব এবং পঞ্চায়েত গ্রামোন্নয়ন দপ্তরের বিশেষ সচিব সৌমজিৎ দাস সহ অন্যান্যরা।

এদিন মন্ত্রী পুলক রায় আরও বলেন পঞ্চায়েত গ্রাম উন্নয়ন দপ্তরের অধীনে পশ্চিমবঙ্গ সামগ্রিক অঞ্চল উন্নয়ন পর্ষদ করে চলেছে গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি মানুষকে স্বাবলম্বী করার কাজও। তিনি এও বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে স্বনির্ভর গোষ্ঠী গুলি কে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে উন্নয়ন পর্ষদ নিজেরাই একাধিক পরিকল্পনা গ্রহণ করেছে নানা জিনিস উৎপাদন করার পাশাপাশি সেগুলোকে বাজারজাত করে গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *