অবশেষে চালু হচ্ছে জোকা- তারাতলা মেট্রো, আগামী মাসেই মেট্রো -র ড্রাই রান পুরনো রেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী মাসেই মেট্রোর ড্রাই রান হবে জোকা থেকে তারাতলা পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার রুটে ।সেখানে ব্যবহার করা হবে অবসর নেওয়া ২টি নন এসি রেক । ড্রাই রানে দেখা হবে মেট্রো ট্র্যাক্টের অবস্থা।সব ঠিক থাকলে চলতি বছরেই পরিষেবা চালু করা যাবে এই রুটে , এমনি আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের

এদিকে শেষ লাইন পাতার কাজও । এবার শুরু হবে ড্রাই রান। তার জন্য ২টি নন এসি রেক ইতিমধ্যেই আনা হয়েছে । আগামী মাসেই পরীক্ষামূলকভাবে মেট্রো রেল ছুটবে জোকা থেকে তারাতলা পর্যন্ত।মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, জোকা-বিবাদী বাগ প্রকল্পে তারাতলা পর্যন্ত প্রায় সাড়ে ৬ কিলোমিটার রুটে লাইন পাতার কাজ শেষ হয়েছে। মেট্রোর শেষ নন এসি রেকটি গত বছরের অক্টোবরে অবসর নেয়। অবসর নেওয়া ২টি নন এসি রেক দিয়ে এবার ড্রাই রানের সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

রেক দুটিকে ইতিমধ্যেই নোয়াপাড়া কারশেডে আনা হয়েছে। সেখানে সেগুলির স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে। মেট্রো সূত্রে খবর, জুলাইয়ের প্রথম সপ্তাহে রেক ২টি জোকা পৌঁছবে। সেখানে ড্রাই রান হবে আরেক দফা স্বাস্থ্যপরীক্ষার পর। জোকা-তারাতলা রুটে এখনও কোনও সিগন্যাল বসানো হয়নি। তবে ইতিমধ্যেই টেন্ডার ডাকা হয়েছে সিগন্যাল বসানোর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *