চিকিৎসকরা রাজ্যে সাময়িক লকডাউন চাইছেন করোনার দ্বিতীয় ঢেউ আটকাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :আমাদের মন থেকে এখনও মুছে যায়নি ২০২০-র লকডাউনের বেদনাময় স্মৃতি। কারণ এখনও রাজ্যে করোনা প্রবল পরাক্রমে ঝাঁপিয়ে পড়েছে দ্বিতীয় দফায়। তবে যে হারে সম্প্রতি রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ হচ্ছে চিকিৎসকরা বলছেন তাতে অত্যন্ত জরুরি সাময়িক ভাবে লকডাউন জারি করা। চিকিৎসকদের এক্ষেত্রে যুক্তি, সংক্রমণের চেন ভেঙে যাবে এর ফলে। রাজ্যের চিকিৎসা পরিকাঠামো ভেঙে পড়ার যে পরিস্থিতি তৈরী হয়েছে আপাতত রক্ষা করা যাবে সেইদিকটাও।

তবে লকডাউন হলে কি হবে সাধারণ মানুষের? যারা দিন আনে দিন খায় কী হবে তাদের? এই প্রশ্নেও লকডাউন নিয়ে নানান প্রশ্ন উঠছে প্রশাসনিক মহলে। এখন মানুষের মনে আবার ভয় শুরু হয়ে যাবে ফের সাময়িক লকডাউন জারি হলে। এর মধ্যে সবচেয়ে বেশি কাজ হারানোর ভয়টাই। তাই রাজ্য প্রশাসনের যিনি প্রধান সেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন এখন রাজ্যের লকডাউন জারি করার কোনও ভাবনা নেই। তাই চিকিৎসা পরিকাঠামোর ওপর চাপ কমাবার জন্য তিনি সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের সরকারি হাসপাতালে ও মেডিক্যাল কলেজ ৫ হাজারের বেশি বেড বাড়ানোর।

এদিকে যথেষ্ট বাস্তব চিকিৎসকদের বক্তব্য। তাদের মতে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে প্রতিদিনই। রোখ যাচ্ছে না এই ঊর্ধ্বগতি, আর যাবেও না। চিকিৎসকদের যুক্তি করোনার দ্বিতীয় ঢেউ রাজ্যে যে ভাবে আছড়ে পড়েছে তাতে রয়েছে বিপদের বড় রকমের সংকেত। ডাবল, ট্রিপল মিউট্যান্ট ভাইরাস ব্যাপকভাবে মানুষদের আক্রান্ত করছে পশ্চিমবঙ্গে সক্রিয় হয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *