জল টইটুম্বুর ‘উন্নয়ন’! আত্মীয়রা রোগীদের কোলে করে ওয়ার্ডে নিয়ে গেলেন এমারজেন্সি বিভাগ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাত্র ঘণ্টাখানেকের বৃষ্টি। তাতেই জলমগ্ন হয়ে পড়ল মালদা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড। জলমগ্ন হয়ে পড়েছে মালদা শহরের বিভিন্ন এলাকাও। আর, এর ফলে সোমবার চূড়ান্ত নাকাল হতে হল রোগী ও তাঁদের আত্মীয় পরিজনদের। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, সোমবার দুপুর থেকেই টানা বৃষ্টির জেরে এই অবস্থা সৃষ্টি হয়। মালদা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ থেকে শুরু করে মাতৃমা বিভাগ জলে থইথই করতে শুরু করে। জরুরি বিভাগের সামনে হাঁটুজল জমে যায়।

যার ফলে আরও সমস্যায় পড়তে হয় রোগী এবং তাঁদের আত্মীয়দের। জরুরি বিভাগ থেকে রোগীদের ভর্তি করতে বিভিন্ন ওয়ার্ডে নিয়ে যাওয়ার দায়িত্ব এখানে রোগীর আত্মীয়দেরকেই পালন করতে হয়। তার ফলে, রোগী ও তাঁদের আত্মীয়রা আরও অসুবিধায় পড়েন। কীভাবে, এই ভরা জলের মধ্যে দিয়ে তাঁরা রোগীদের ওয়ার্ডে নিয়ে যাবেন, তা বুঝতেই নাকাল হন অনেকে। যাঁরা শক্তসমর্থ, বাধ্য হয়ে কোলে রোগীদের ওয়ার্ডে পৌঁছে দেন।

এদিকে রোগীর আত্মীয়দের ক্ষোভের মুখে মালদা মেডিক্যাল কলেজের সহকারি চিকিৎসক ড. পুরঞ্জয় সাহা বলেন, ‘আমরা যেটুকু পেরেছি করেছি। পূর্ত দফতরকে দ্রুত জল নামানোর জন্য অনুরোধ করা হয়েছে।’তার মধ্যেই বিভিন্ন জায়গায় জল বেশি থাকায়, কিছু রোগীর আত্মীয়ের কোমর পর্যন্ত ডুবে যায়। এই নিয়ে প্রশাসনের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দেন রোগীর আত্মীয়রা। হাসপাতালের পাশাপাশি, মালদার ইংলিশবাজার পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড এবং ৪ নম্বর ওয়ার্ড-সহ একাধিক ওয়ার্ডও জলমগ্ন হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *