জল বন্ধ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় , পাইপ ফেটে রাস্তা ভেসে গেলো গার্ডেনরিচে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের সামনে পাইপলাইনে বড়সড় ফাটল। সোমবার ফাটল ধরে মূলত পরিশ্রুত জল সরবরাহকারী ৯০০ মিমি পাইপলাইনে। যে কারণে জল সরবরাহ বন্ধ হয়ে যায় দক্ষিণ শহরতলির একাধিক এলাকায় । ফাটল মেরামতের কাজ শুরু হয়েছে । কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের আধিকারিকরাও পৌঁছে যান ঘটনাস্থলে। যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি সামাল দেওয়ার কাজ চলছে। জল প্রকল্পের ঠিক সামনেই এই ফাটল ধরা পড়ে এবং সেখান থেকে স্রোতের মত জল বেরিয়ে আসতে থাকে এদিন সকাল থেকে। এদিকে এই পাইপ ফাটার কারণে মহেশতলার জিনজিরা বাজার এলাকা প্রবল জলমগ্ন হয়ে পড়ে। প্রতিবাদে স্থানীয়রা বিক্ষোভ দেখান বজবজ ট্রাঙ্ক রোড অবরোধ করে । অভিযোগ, জলমগ্ন হয়ে পড়েছে বিস্তীর্ণ এলাকা। জল ঢুকেছে রাস্তার ধারে দোকানের ভিতর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় জিনজিরা বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ ও তারাতলা থানার পুলিশ।

এদিকে কলকাতা পুরনিগম সূত্রে জানা গিয়েছে, গত রবিবার রাতে ওই পাইপ লাইনের একটি অংশে ছোট ছিদ্র দেখা যায়। কিন্তু সেটা খুব একটা গুরুত্ব দিয়ে দেখেননি জল সরবরাহ বিভাগের আধিকারিকরা। কারণ, তাঁরা মনে করেছিলেন এমন ছিদ্র ভূগর্ভস্থ পাইপ লাইনের অনেক অংশেই রয়েছে বলে । কিন্তু সেই ফাটল বড় আকার নেয় গতকাল রাত থেকে এবং আজ সকালে ফাটল ধরে যায় পাইপের একাধিক অংশে । তারপরই ফোয়ারার মতো জল বেরিয়ে আসতে শুরু করে।

কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের আধিকারিকরা মেরামতির কাজ শুরু করলেও দক্ষিণ শহরতলির গার্ডেনরিচ এবং বেহালার একাংশে জল সরবরাহ বন্ধ রাখতে বাধ্য হয় প্রশাসন। মেরামতির কাজ শুরু হয়েছে তৎপরতার সঙ্গে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *