আতঙ্কের নাম নদী বাঁধ, এলাকার লোকজন ক্ষোভে ফুঁসে উঠলেন শাসকদলের নেতারা যেতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আত্রেয়ীর নদী বাঁধ চরম ভয়াবহ চেহারা নেয় বর্ষা এলেই । ফি বছর এক ছবি। এবারও তার অন্যথা হচ্ছে না। বর্ষার শুরুতেই ভাঙছে বাঁধ, ভাঙছে বাঁধ সংলগ্ন রাস্তা। এলাকার লোকজন ইতিমধ্যেই বিক্ষোভ দেখিয়েছেন শাসকদলের নেতাদের ঘিরে। সোমবার দক্ষিণ দিনাজপুর বালুরঘাট শহরের ১৩ নম্বর ওয়ার্ডের চকভৃগু ডাকরা এলাকায় রীতিমতো শোরগোল পড়ে যায়। তৃণমূলের বুথ সভাপতি ও এলাকার কাউন্সিলরের স্বামীকে প্রবল বিড়ম্বনায় পড়তে হয়।এদিকে বর্ষা পড়তেই ক্রমশ জল বেড়েছে নদীতে । বাঁধের নীচের অংশে যার প্রভাবও পড়ছে। ক্রমাগত তা নড়বড়ে হচ্ছে। এলাকার একাংশের অভিযোগ, খারাপ মানে জিনিস দিয়ে বাঁধ তৈরি করা হয়। তার ফলেই ফি বছর দিন কাটে চরম ভোগান্তি, আশঙ্কায় ।

মূলত আত্রেয়ী নদীর উপর একটি বাঁধ তৈরি হয় বালুরঘাটের জলের কষ্ট মেটাতে। এই বাঁধ বছরভর আশীর্বাদ হয়ে থাকলেও বর্ষা এলেই যেন অভিশাপের চেহারা নেয়। এবার তো বাঁধের পাশের রাস্তাতেও ভাঙন ধরেছে । এলাকাবাসীর অভিযোগ এ নিয়ে বারবার পুরসভাকে জানিয়েও কাজ হয়নি বলে। ক্ষোভ বাড়ছিল বেশ কিছুদিন ধরেই , অবশেষে তা বড় আকার নেয়।

এদিকে বিক্ষোভের খবর পেয়ে তৃণমূলের বুথ সভাপতি তথা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ড সুপারভাইজার নকুল মল্লিক ও এলাকার কাউন্সিলর অনুশ্রী মহন্তের স্বামী পামিরকুমার দাস সেখানে যান। তাতেই এলাকার লোকজন আরও ফুঁসে ওঠেন । পরিস্থিতি পৌঁছে যায় চরম হাতাহাতির পর্যায়ে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *