জল মিলবে আজই, শেষের পথে দুর্গাপুর ব্যারেজ মেরামতির কাজ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :আজই মিটে যেতে পারে দুর্গাপুর শিল্পাঞ্চলে গত কয়েকদিন ধরে চলা তীব্র জলকষ্ট। জেলা আরও প্রশাসন মনে করছে সব কিছু ঠিকঠাক চললে সন্ধ্যার আগেই দুর্গাপুর ব্যারেজ মেরামতির কাজ শেষ হবে আর তার পরেই স্বাভাবিক পানীয় জল সরবরাহ শুরু করা যাবে বলেও।একই আশ্বাস দেওয়া হয়েছে রাজ্যের তরফেও।

এ দিন সকালে জেলা প্রশাসন জানিয়েছে, মনে করা হচ্ছে দুপুরের মধ্যে দুর্গাপুর ব্যারেজ মেরামতের কাজ শেষ হয়ে যাবে বলে। এমনকি সন্ধ্যা থেকে জল সরবরাহও স্বাভাবিক হয়ে যাবে সবকিছু ঠিকঠাক থাকলে। ইঞ্জিনিয়ারদের কথা অনুযায়ী, প্রায় ৭ ঘণ্টা পর দুর্গাপুর ব্যারেজে জল আসে মাইথন ও পাঞ্চেত বাঁধ থেকে জল ছাড়ার পর। রাজ্য সরকার ডিভিসি কর্তৃপক্ষকে জল ছাড়ার কথা জানিয়ে দেবে ব্যারেজ মেরামতির কাজ শেষ হলেই।

প্রসঙ্গত , ওই শিল্পাঞ্চল জুড়ে তীব্র জলকষ্ট দেখা দিয়েছে দুর্গাপুর ব্যারেজে বিপর্যয়ের জেরে। পরিস্থিতি সামলাতে সাহায্য করছে এমনকি কলকাতা পুরসভা। দুর্গাপুরবাসীর কাছে এমনকি পানীয় জল সরবরাহের ব্যবস্থা করা হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে।প্রশাসনের আরও আশ্বাস, আসানসোল এবং দুর্গাপুরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বৃহস্পতিবার সকালের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *