চরম দুঃসাহসিক ডাকাতি অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে ,২ বছর আগের এক ঘটনায় ৩ জন দোষী সাব্যস্ত চুঁচুড়া আদালতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য় নিয়ে দুঃসাহসিক ডাকাতি। দু’বছর আগের এক ঘটনায় তিনজনকে দোষী সাব্যস্ত করল চুঁচুড়া আদালত। ২০২১ সালের ২১ সেপ্টেম্বর। গোল্ড লোন প্রদানকারী এক সংস্থার অফিসে ডাকাতি হয়। পোর্টেবল জ্যামার ও রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন ডিটেক্টরের (RFID) সাহায্য নিয়ে সেই ডাকাতি করেছিল একটি ডাকাত দল। এই ঘটনায় বিহারের তিনজনকে গ্রেফতারও করা হয়। ডাকাতির পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে গুলিও চালায় ওই ডাকাতদলটি । যদিও শেষ রক্ষা হয়নি। সোমবার চুঁচুড়া আদালতের ফার্স্ট ফার্স্ট ট্র্যাক কোর্টের বিচারক শিবশঙ্কর ঘোষ দোষী সাব্যস্ত করেন অভিযুক্তদের ।

চন্দননগরের লক্ষ্মীগঞ্জ বাজারে দু’বছর আগে ডাকাতি হয়েছিলএক বেসরকারি স্বর্ণঋণ প্রদানকারী সংস্থায়। খবর পেয়ে চন্দননগর পুলিশ কমিশনারেটের একটি টিম ও গোয়েন্দারা ঘটনাস্থলেও যায়। এমনকি তখনও সোনা নিয়ে ওই সংস্থার দোকান ছাড়তে পারেনি ডাকাতরা। পুলিশকে দেখেই গুলি চালাতে থাকে তারা । এদিকে পুলিশও পাল্টা প্রতিরোধ গড়ে তোলে।

জানা যায় এই দলটিসিঙ্গুরে ঘর ভাড়া নিয়েও থাকত চন্দননগরে ডাকাতির আগে। রীতিমতো রেইকি করে তারা তারপর ময়দানে নামে । এই মামলার তদন্তকারী অফিসার ছিলেন অতনু মাজি। প্রাণ বাজি রেখে এই অফিসার ডাকাত ধরেছিলেন। ডাকাত দলটি জ্যামার ব্যবহার করায় সেদিন পুলিশের তরফে যোগাযোগ করতেও অসুবিধা হচ্ছিল। সেই ঘটনায় প্রথমে দু’জনকে গ্রেফতার করা হয়। পরে চুঁচুড়ার তুলোপট্টি ঘাটের কাছ থেকে আরও একজনকে গ্রেফতার করে চুঁচুড়া থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *