ঝুলন্ত দেহ মিলল হস্টেলের ঘর থেকে , ফের খড়গপুর IIT-তে মৃত্যু হল ভিনরাজ্যের পড়ুয়ার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের রহস্যজনক মৃত্য়ু আইআইটি খড়গপুরের ছাত্রের। বুধবার ভোরে হস্টেলের ঘর থেকে উদ্ধার হল এক ছাত্রের ঝুলন্ত দেহ। আইআইটি এলবিএস হলের ৫১৩ নম্বর রুমে ওই ছাত্র থাকতেন বলে জানা গিয়েছে। সেখান থেকেই উদ্ধার হয়েছে দেহ। মৃতের নাম কিরণ চন্দ্র। তিনি ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের পড়ুয়া ছিলেন। তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখার পরই দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই পড়ুয়া তেলঙ্গানার বাসিন্দা। তাঁর পরিবারকে ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে পুলিশের তরফে।

আত্মহত্যা নাকি অন্য কোনও কারণে মৃত্যু, তা খতিয়ে দেখতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে খতিয়ে দেখছে পুলিশ। দেহ ময়নাতদন্তের জন্য দেহ নিয়ে যাওয়া হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রাথমিক রিপোর্ট আসার পর মৃত্যু নিয়ে ধোঁয়াশা কাটবে বলে মনে করছে পুলিশ।

ছাত্র মৃত্যু নিয়ে বারবার বিতর্কের মুখে পড়তে হয়েছে খড়গপুর আইআইটি-কে। ঠিক এক বছর আগে অক্টোবর মাসেই এক ছাত্রের পচা-গলা দেহ উদ্ধার হয় আইআইটি-র হস্টেল থেকে। ওই মৃত্যুর ঘটনায় মামলা গড়ায় হাইকোর্ট পর্যন্ত। মৃতের পরিবারের অভিযোগ ছিল, ৬-৭ দিন আগে মৃত্যু হলেও একদিন আগে মৃত্যু হয়েছে বলে দাবি করছে কর্তৃপক্ষ। ওই ছাত্রের দেহ দুবার ময়নাতদন্ত করা হয় আদালতের নির্দেশে। ওই ঘটনার পরই অ্যান্টি ‌র‌্যাগিং স্কোয়াড তৈরি হয় খড়্গপুর আইআইটি-তে।

তবে এখানেই শেষ নয়। গত চলতি বছরের জুন মাসে ইন্টার্নশিপ করছিলেন, এমন এক পড়ুয়ারও মৃত্যু হয় ওই আইআইটি খড়গপুরে। তিনি ছিলেন কেরলের বাসিন্দা। আইআইটি-র মতো জাতীয় স্তরের একটি শিক্ষা প্রতিষ্ঠানে বারবার এভাবে ছাত্র-মৃত্যুর ঘটনায় উঠছে প্রশ্ন। উল্লেখ্য, সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক তোলপাড় হয় রাজ্য রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *