ডসিল টেকনোলজি প্রাইভেট লিমিটেড এর কর্ণধার সোলার প্লান্টের হাত ধরে এক অভিনব প্রচেষ্টাকে ছাত্র ছাত্রীদের মাধ্যমে তুলে ধরলেন জনসমক্ষে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা ডিজিটাল ডেস্ক : সোলার প্লান্টের হাত ধরে এক অভিনব প্রচেষ্টাকে ছাত্র ছাত্রীদের মাধ্যমে জনসমক্ষে তুলে ধরলেন ডসিল টেকনোলজি প্রাইভেট লিমিটেড এর কর্ণধার শ্রী অমিতাভ চ্যাটার্জী। পরিবেশের ভারসাম্য ও কাঠামোকে সঠিক রাখার উদ্দেশ্যে বর্তমানে সূর্যের আলো থেকে বিদ্যুৎ তৈরি ও তার ব্যাবহার এবং আগামী ২৫ বছর যাতে কোনো রকম পরিবেশের বিঘ্ন না ঘটে তার কারিগরি বিদ্যার শিক্ষা প্রদান করছেন ডসিল টেকনোলজি প্রাইভেট লিমিটেড এর কর্ণধার শ্রী অমিতাভ চ্যাটার্জী।

তার এই অভিনব প্রচেষ্টাকে সম্মান জানিয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গরা। তার প্রতিষ্ঠানে উপস্থিত ছিলেন EX WBSEDCL সুহাস সেন, EX PWD উজ্জ্বল বাসু (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারি), IISBBM কৌশিক ব্যানার্জী। এই বিষয়কেই কেন্দ্রকরেই শ্রী অমিতাভ চ্যাটার্জী পশ্চিম সরকারের অধীনে বিভিন্ন বিদ্যালয় গুলিতে পৌঁছতে সক্ষম হয়েছেন এবং দেশের আগামী প্রজন্মের প্রকল্পের মাধ্যমে প্রদর্শনীর আয়োজন করেছিলেন।এই প্রদর্শনীতে যে সমস্ত বিদ্যালয় এর ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেছে সেগুলো হলো নিমতা জীবন্তশ ঘোষ মেমোরিয়াল গার্লস, নন্দন নগর হাই স্কুল, বেলঘরিয়া যতীন দাস বিদ্যা মন্দির, উত্তর দম দম বিদ্যাপীঠ ফর বয়েস, নিমতা হাই স্কুল ও হরদয়াল নাগ আদর্শ বিদ্যালয়।

আগামীদিনের প্রজন্মকে উৎসাহিত করতে এবং পরিবেশকে দূষণ মুক্ত করতে এই প্রতিষ্ঠানে সকল ছাত্র ছাত্রীদের জন্য বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়ার সুব্যবস্থা করেছেন এবং সকলকে কর্মযোগী করে তুলতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন শ্রী অমিতাভ চ্যাটার্জী।তার এই কর্মকুশলতাকে কুর্নিশ জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *