ডিএ আন্দোলনকারীদের মহামিছিল আয়োজিত হল বকেয়া ডিএ-এর দাবিতে ,অবরুদ্ধ হল ধর্মতলা চত্বর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বকেয়া ডিএ-এর দাবিতে ফের ধর্মতলা চত্বর অবরুদ্ধ হল রাজ্য সরকারি কর্মীদের সংগ্রামী যৌথ মঞ্চের জোড়া মিছিলে । রাজ্য সরকারি কর্মীদের দু’টি মিছিল শহিদ মিনারের উদ্দেশ্যে বের হয় মূলত কেন্দ্রীয় হারে ডিএ, শূন্য পদে নিয়োগের দাবিতে। জমায়েতের পর একটি শিয়ালদা থেকে, অন্যটি হাওড়া থেকে ধর্মতলামুখী হয়। বেলা দেড়টা নাগাদ দু’টো মিছিল ধর্মতলায় এলে কলকাতার ব্যস্ততম এলাকা অবরুদ্ধ হয়ে পড়ে । যার প্রভাব পড়ে গোটা মধ্য কলকাতাজুড়ে।

উল্লেখ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমতো চোর-ডাকাত’ বলে সম্ভোধন করে ছিলেন ডিএ আন্দোলনকারীদের । তার প্রতিবাদে পাল্টা স্লোগান তোলেন আন্দোলনকাকীরাও । ‘চোর-চোর’ বলে স্লোগান দেন সরকারী কর্মীরা।

সংগ্রামী যৌথ মঞ্চের সমাবেশে এদিন দুপুরে হাজির হন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী, বিকাশরঞ্জন ভট্টাচার্যরা। আসেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীও। বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ‘আদালত বলেছে ডিএ সরকারি কর্মীদের ন্য়ায্য অধিকার। কোনও অনুদান নয়। আমি নিশ্চিত আপনাদের আন্দোলন সফল হবেই। গতকাল মুখ্যমমন্ত্রী বলেছেন ডিএ আন্দোলনকারীরা চোর ডাকাত। আমি আমার চোর-ডাকাত বন্ধুদের বলব এই চোর মন্ত্রিসভার বিরুদ্ধে এমন আন্দোলন করুন যাতে নবান্নর ১৪তলা থেকে বোঝা যায় সরকারি কর্মীরা শুধু ঘেউ ঘেউ করে না প্রয়োজনে কামড়েও দিতে জানে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *