তবে কি সোনা উদ্ধার হল গরুর গোবর ও মূত্র থেকে? দেগঙ্গায় ছড়ালো ব্যাপক চাঞ্চল্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সোনা উদ্ধার হল গরুর গোবর ও মূত্র থেকে। এমনকি দেগঙ্গায় ব্যাপক চাঞ্চল্যও ছড়ালো এই । গরুর দুধ থেকে নাকি সোনা পাওয়া যায়, বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এমনই দাবি করেছিলেন। তবে দেগঙ্গায় তাঁর দাবি কি সত্য প্রমাণ হল? উঠছে এমন প্রশ্ন।

দেগঙ্গার গোবর্ধনপুর এলাকায় সোনা উদ্ধার হয়েছে গরুর মূত্র ও গোবর থেকে , স্থানীয়দের এমনই দাবি। উদ্ধার হওয়া জিনিসটি সোনা না অন্য কোনও ধাতু, সেই তর্ক বরং তোলাই থাক। যুক্তিবাদী মঞ্চের দাবি, মানুষের গলব্লাডারের যেমন স্টোন হয়, ঠিক তেমনি স্টোন হতে পারে গবাদিপশুর পেটেও । কিন্তু সোনা বা স্টোন, যাই থাকুক না কেন, এক স্বর্ণ ব্যবসায়ী সেগুলো কিনে নেয় ৫০ হাজার টাকা মূল্যে।

এক ব্যক্তি গরু পোষেন দেগঙ্গার গোবর্ধনপুর এলাকায় । হঠাৎ বাড়ির মালিক সোমবার রাতে লক্ষ্য করেন, পাথর জাতীয় কিছু বের হচ্ছে তাঁর গবাদিপশুর মূত্র ও গোবর থেকে, যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এই খবর এলাকায় জানাজানি হতেই একজন স্বর্ণ ব্যবসায়ী তাঁর বাড়িতে যান এবং ৫০ হাজার টাকার বিনিময়ে সেই পাথর তিনি কিনে নেন। এখানেই মানুষের সন্দেহ হয়। সেগুলি কি সোনা? তা না হলে সেই স্বর্ণ ব্যবসায়ী ৫০ হাজার টাকার বিনিময়ে কেন কিনে নিলেন । কিন্তু যুক্তিবাদী মঞ্চের দাবি, মানুষের যেমন গলব্লাডারে স্টোন হয়, ঠিক তেমনি গবাদি পশুদের পেটেও এই ধরনের স্টোন হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *