তিনমাসের জন্য লাইসেন্স সাসপেন্ড হেলমেট না পরলে , অবশেষে কড়া পদক্ষেপ কলকাতা পুলিশের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :অনেক সময়ই প্রায় বিপদ ডেকে আনে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ নামক পথ দুর্ঘটনা রোধের এই সচেতনতামূলক প্রচারকে তোয়াক্কা না করার প্রবণতা । বহু মানুষের হুঁশ ফেরানো যায়নি নানাভাবে প্রচার চালিয়ে এমনকী জরিমানা ধার্য করেও। অনেক সময়ই দেখা যায়, বিভিন্ন জায়গায় দাপিয়ে বেড়াচ্ছে বিনা হেলমেটে বাইক চালকরা। ফলে ঘটছে একের পর এক মর্মান্তিক দুর্ঘটনা। এমনকী মৃত্যু বা অনেকেই গুরুতর আহত হচ্ছেন।

এবার তাই আরও কড়া পদক্ষেপ কলকাতা পুলিশের তরফে । তারা কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নিল বেপরোয়া বাইক চালকদের বাগে আনতে । ঠিক হয়েছে, এবার পার পাওয়া যাবে না শুধু জরিমানা দিয়েই । পুলিসও তিনমাসের জন্য ড্রাইভিং লাইসেন্স সাসপেন্ড করার পথে হাঁটবে বিনা হেলমেটে বাইক চালাতে গেলে। ট্রাফিক পুলিসের অ্যাসিস্ট্যান্ট পদমর্যাদার যে কোনও আধিকারিক বেপরোয়া বাইক চালকের লাইসেন্স সাসপেন্ড করতে পারবেন পরিস্থিতি বিবেচনা করে ।

কলকাতা ট্রাফিক পুলিশের আগের নিয়ম অনুযায়ী, কলকাতা পুলিস লাইসেন্স সাসপেন্ড করত মদ্যপান করে বা অত্যন্ত বেপরোয়া গতিতে বাইক চালানোর জন্য। কিন্তু এবার সেই চালকের ড্রাইভিং লাইসেন্স সাসপেন্ড করা হবে হেলমেট ছাড়া বাইক চালানোর জন্যও। ইতিমধ্যে রাজ্যের পরিবহণ দফতরের পক্ষ থেকে জরিমানার অঙ্ক একলাফে অনেকটা বাড়ানো হয়েছে ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে । এবার কলকাতা পুলিশ এই কঠোর অবস্থান গ্রহণ করবে বেপরোয়া বাইক চালকদের নিয়ন্ত্রণে আনতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *