রাষ্ট্রপতি এলেন বেলুড় মঠে, কড়া নিরাপত্তায় শহর কলকাতা! এমনকি বদলে গেছে যান চলাচলের রাস্তাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এসেছেন ২ দিনের বঙ্গ সফরে। রাষ্ট্রপতি পদে বসার পর এই প্রথম তাঁর বাংলা সফর। ২৭শে মার্চ সোমবার তিনি নামেন কলকাতা বিমানবন্দরে। সোমবার এবং মঙ্গলবার তিনি পশ্চিমবঙ্গে এসেছেন প্রায় একগুচ্ছ কর্মসূচি নিয়ে। মঙ্গলবার সকালে তিনি যান বেলুড় মঠ পরিদর্শনে। রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও । রামকৃষ্ণ মঠ ও মিশনের বিশিষ্ট ব্যক্তিরা বেলুড় মঠে রাষ্ট্রপতিকে স্বাগত জানান। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের দুই মন্ত্রী বীরবাহা হাঁসদা এবং অরূপ রায় সহ জেলা শাসক ও হাওড়া কমিশনারেটর পুলিশ কমিশনার। বেলুড় মঠ হয়ে রাষ্ট্রপতি যাবেন ইউকো ব্যাঙ্কের ৮০তম পূর্তি অনুষ্ঠানে। সেখানে তিনি উপস্থিত থাকবেন মূলত প্রধান অতিথি হিসেবে। তারপর বেলা ১২টা নাগাদ শান্তিনিকেতনে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করেন। প্রেসিডেন্টের এই সফরকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে তিলোত্তমা কলকাতায়।

গতকালের রাষ্ট্রপতি এসে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। জানিয়েছিলেন, যখনই তিনি বাংলা ভাষা শুনতে পান মনে হয় যেন নিজের গ্রামের কাছাকাছি রয়েছেন। সোমবার তিনি নেতাজি ভবন, জোড়াসাঁকো ঠাকুরবাড়ি ঘুরে দেখেছেন। নেতাজি ইন্ডোরে তাঁকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়। মঙ্গলবার বেলুড় মঠের পক্ষ থেকে রাষ্ট্রপতির হাতে তুলে দেওয়া হয়েছে শ্রীরামকৃষ্ণদেবের প্রসাদ, পুজোর ফুল, সারদা দেবীর শাড়ি, সাল প্রভৃতি। এছাড়াও উপহার হিসেবে পেয়েছেন স্বামীজীর লেখা বই।

সোমবারের মতো মঙ্গলবারেও রাষ্ট্রপতির হাতে একাধিক কর্মসূচি রয়েছে। মঙ্গলবার বহু জায়গায় কিছু কিছু রাস্তা বন্ধ থাকতে পারে। সকাল ৭ টা ৩০মিনিট থেকে ৯টা ১০ মিনিটের মধ্যে কলকাতার দক্ষিণ মুখী রেড রোড দিয়ে যে গাড়ি গুলি যায় সেগুলি মেয় রোড-ডাফরিন রোড-স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে। নিয়ন্ত্রণ করা হয়েছে, উত্তরমুখী রেড রোডের যান চলাচল। ওই গাড়ি গুলি ঘুরিয়ে দেওয়া হয়েছে জহরলাল নেহেরু রোড দিয়ে। পাশাপাশি দক্ষিণমুখী খিদিরপুর রোডের গাড়ি গুলি স্ট্র্যান্ড রোড- সেন্ট জর্জেস রোড দিয়ে ঘুরিয়ে দিয়েছে কলকাতা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *