দীর্ঘদিন ধরেই বেহাল রাস্তা,সেই সাথে পানীয় জলের তীব্র সমস্যা, সমাধান না হওয়া পযর্ন্ত অবশেষে ভোট বয়কটের ডাক এলাকাবাসীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

জলপাইগুড়ি : দীর্ঘদিন ধরেই বেহাল রাস্তা।সেই সাথে পানীয় জলের সমস্যা। আর এই দুইের সমস্যায় জর্জরিত জলপাইগুড়ি বেলাকোবার বসাক পাড়ার স্থানীয় বাসিন্দারা। তাই সমস্যা সমাধান না হওয়া পযর্ন্ত ভোট বয়কটের ডাক দিলো এলাকা বাসিন্দারা। এদিকে এলাকাবাসীদের আরো অভিযোগ দীর্ঘদিন ধরেই শিকারপুর অঞ্চলের বসাক পাড়ার এই রাস্তা বেহাল। যার ফলে মাঝেমধ্যে ছোটোখাটো দূর্ঘটনা ঘটে থাকে । আর বেহাল এই রাস্তায় সমস্যা চরমে পৌঁছায় বর্ষাকালে। কারন বর্ষাকালে এই রাস্তার অবস্থা এমন যে চলাচল করা যায় না।

রাস্তার সমস্যা তো বটেই এই এলাকায় পানীয় জলের সমস্যাও রয়েছে চরমে। কারন এলাকায় পর্যাপ্ত জলের কল নেই। শিকারপুর অঞ্চলের তরফে এলাকায় একটি সোলার পানীয় জলের কল বসানো হলেও সেই কলের জল পানের উপযোগী নয় বলেই অভিযোগ এলাকাবাসীর । বতর্মানে সেই জল দিয়েই কাপড় কাচা কিংবা স্নান ছাড়া আর কোনো কিছুতেই সেই জল ব‍্যবহার করা যায় না বলেও জানান এলাকাবাসীরা। তাই খাওয়ার জন্য পানীয় জল হয় কিনে আনতে হয় না হয় বটতলার টাইম কল থেকে নিয়ে আসতে লাগে। রাস্তা এবং জল এই দুই সমস্যাই ভুগতে হচ্ছে এলাকার প্রায় শতাধিক পরিবারকে। তাই এবার সমস্যা সমাধান না হওয়া পযর্ন্ত ভোট দিবেন না বলেও জানান এলাকাবাসীরা ।

এই ঘটনায় স্থানীয় বিজেপি পঞ্চায়েত সদস্য অবশ‍্য জলের এবং রাস্তার সমস্যার কথা স্বীকার করে নেন। তবে তিনি অভিযোগ করেন, আমি বিরোধী দলের পঞ্চায়েত সদস্য বলে আমার বুথ বঞ্চিত। তিনি এও জানান, রাস্তা এবং জলের সমস্যা নিয়ে আমি অঞ্চলে অনেকবার জানিয়েছি তা সত্বেও কোনো উদ‍্যোগ নেন না এরা। ভোটবয়কটের বিষয়ে শিকারপুর অঞ্চলের প্রধানকে বলা হলে তিনি বলেন, সেটা তাদের ব‍্যাক্তিগত ব‍্যাপার। এদিকে রাস্তার সমস্যার বিষয়ে তিনি বলেন, ওই জিলা পরিষদের থেকে টেন্ডার হয়ে গেছে, হয়তো শীঘ্রই কাজ শুরু হবে। আর জলের সমস্যার বিষয়ে তিনি সমাধানের আশ্বাস দেন। এখন কবে সমস্যার সমাধান হবে সেইদিকে তাকিয়ে আছে জলপাইগুড়ি বেলাকোবার বসাক পাড়ার স্থানীয় বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *