দেশে ক্রমাগত ঘৃণা ছড়াচ্ছে’ ‘BJP ও RSS , রাহুল গান্ধী এরাজ্যে এলেন ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে ভারত জোড়ো ন্যায় যাত্রার ১২তম দিনে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এলেন বাংলায় । তাঁকে ঘিরে এরাজ্যে দলের কর্মীদের মধ্যে বিপুল এই উৎসাহ দেখে অভিভূত হলেন এমনকি স্বয়ং রাহুল গান্ধী। এদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যতই বিরোধী জোটে কংগ্রেসের সঙ্গে তাঁদের দলের অবস্থান নিয়ে যতই সন্দিহান থাকুন না কেন, আসন্ন লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী I.N.D.I.A জোটের বিরোধীদের সঙ্গে নিয়েই NDA-কে কুপোকাত করার বার্তা দিলেন। এদিকে জনসভার পাশাপাশি পদযাত্রা করার কথা রয়েছে কংগ্রেস সাংসদের।

এদিন মূলত অসম থেকে এরাজ্যের কোচবিহারে ঢোকেন কংগ্রেস সাংসদ। বর্ণাঢ্য ঢঙে এদিন রাহুল গান্ধীকে বাংলায় বিশেষ স্বাগত জানায় কংগ্রেসের কর্মী-সমর্থকরা। বক্সিরহাটে এদিন সোনিয়া-পুত্রকে স্বাগত জানাতে সাধারণ মানষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। দলের শীর্ষনেতাকে স্বাগত জানাতে এদিন বক্সিরহাটে উপস্থিত ছিলেন এমনকি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও ।

কী বললেন রাহুল গান্ধী? “ভারত জোড়োর সঙ্গে ন্যায় শব্দটি যুক্ত হয়েছে। BJP ও RSS দেশে ক্রমশ ঘৃণা ছড়াচ্ছে, বিদ্বেষ ছড়াচ্ছে। এরা ক্রমশ অন্যয় করছে দেশবাসীর সঙ্গে। ঘৃণা ও হিংসার বিরুদ্ধেই মূলত লড়াই করছে I.N.D.I.A জোট।”

এদিকে, দলের শীর্ষনেতাকে বাংলায় পেয়ে উৎসাহে যেন ফুটছেন অধীর চৌধুরীও । এদিন বক্সিরহাটে রাহুল গান্ধী পৌঁছনোর সময়েই প্রবল বিক্ষোভ দেখায় তৃণমূলও । তবে তৃণমূলের এই বিক্ষোভ প্রদর্শনে বিন্দুমাত্র পাত্তা না দিয়েই অধীর চৌধুরী বলেন , “পুলিশের সহযোগিতা পাইনি আমরা। স্টেজ ওপারে করার কথা, জোর করে এদিকে নিয়ে এল। রাহুলজি যেখানে যাবেন সেখানেই ক্রমশ ভিড় বাড়বে মানুষের। রাহুলজি যেখানে যাবেন সেখানেই প্রবল জনস্রোত বাড়বে। কেউ তাকে আটকাতে পারবে না। যত এগোবেন রাহুলজি, ঢলও ততই বাড়বে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *