নতুন বছরের উপহার, স্বয়ং মুখ্যমন্ত্রী উদ্বোধন করবেন ৪৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পয়লা বৈশাখে শহর কলকাতা পেতে চলেছে আরও এক উপহার। সব ঠিকঠাক চললে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুনএই প্রেক্ষাগৃহ উদ্বোধন করতে পারেন আগামী ১৩ এপ্রিল। আগামী ১৫ এপ্রিল বাংলা নববর্ষের প্রথম দিন। পূর্ত দফতর মূলত এই প্রেক্ষাগৃহের দ্বারোদ্ঘাটন করতে চেয়েছিল তার আগেই।

প্রেক্ষাগৃহ তৈরি হওয়ার পরেই তাঁরা মুখ্যমন্ত্রীর দফতরের কাছে উদ্বোধনের সময় চেয়েছিল।মুখ্যমন্ত্রীর দফতর উদ্বোধনের জন্য সময় বরাদ্দ করায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ।মনে করা হচ্ছে আগামী কয়েক দিনের মধ্যে শেষ পর্যায়ের কাজও সম্পন্ন হয়ে যাবে বলেই। রাজ্য সরকারের পূর্ত দফতর আলিপুরে এই নতুন প্রেক্ষাগৃহটি তৈরি করেছে। প্রেক্ষাগৃহটি তৈরির কাজ শুরু হয়েছিল ২০১৮ সালে।পূর্ত দফতর এই অত্যাধুনিক প্রেক্ষাগৃহটি তৈরি করলেও রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছে হিডকোকে। উল্লেখ্য , এই প্রেক্ষাগৃহটি তৈরি হয়েছে মুখ্যমন্ত্রীর নিজের বিধানসভা কেন্দ্র ভবানীপুর এলাকায় ।প্রেক্ষাগৃহটি লম্বায় ৫১০ ফুট ও চওড়ায় ২১০ ফুট। প্রেক্ষাগৃহটি তৈরি হয়েছে শঙ্খের ধাঁচে। ছয়তলার এই প্রেক্ষাগৃহে রয়েছে ২ হাজার আসন বিশিষ্ট একটি সভাঘর।

এর সঙ্গে রয়েছে ৫৪০ সিটের আরও একটি সভাগৃহও। রয়েছে ৩০০ মানুষ বসার একটি ‘স্ট্রিট থিয়েটার’ও। এ ছাড়া সব রকম অত্যাধুনিক পরিষেবাযুক্ত নতুন এই প্রেক্ষাগৃহে থাকবে পৃথক পৃথক বিভাগ। ব্যাঙ্কোয়েট, ফুড পার্কের ব্যবস্থা রাখা হবে অনুষ্ঠান করার জন্য। প্রেক্ষাগৃহের নীচের তলায় দু’টি ভাগে গাড়ি পার্কিংয়ের বন্দোবস্ত রয়েছে। দু’টি ভাগে একসঙ্গে রাখা যাবে ২৫০টি গাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *