নবজাতকের যত্নের জন্য সেন্টার অফ এক্সেলেন্স পরিষেবার উদ্বোধন আইরিস হাসপাতাল কোলকাতায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাল্টিস্পেশালিটি হাসপাতালে তাদের নিওনেটাল আইসিইউ (NICU) এর একটি জমকালো উদ্ভোধন হয়ে গেলো প্রখ্যাত অভিনেত্রী রাইমা সেনের সম্মানিত উপস্থিতিতে। আইরিস মাল্টিস্পেশালিটি হাসপাতালের ডিরেক্টর মাননীয় নিখিল পোদ্দার, হাসপাতালের পরিচালক শ্রী বরুণ কাথোবিয়া, সিইও জনাব রাজ ভট্টাচার্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিখ্যাত স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ রাখী বোরাহ, শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ রমা মান্না প্রমুখদের উপস্থিতিতে অনুষ্ঠানটি অন্য মাত্রা পায়। এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন সমাজের বহু বিশিষ্টরা।

IRIS মাল্টিস্পেশালিটি হসপিটালের সেন্টার অফ এক্সিলেন্স ইন উইমেন অ্যান্ড চাইল্ড কেয়ারের অংশ হিসেবে, সদ্য চালু হওয়া NICU বিভাগে হাই- এন্ড লেভেল 3 কেয়ার আছে।

এটি শহরের একমাত্র NICU ইউনিট, যেখানে পূর্ণ দিনের আলো রয়েছে এবং দিনের বেলায় কোন কৃত্রিম আলোর প্রয়োজন হয় না। উল্লেখ্য, NICU- তে দিনের আলো থাকা সেইসব ক্ষুদ্র নবজাতকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, যারা NICU- তে দীর্ঘক্ষণ থাকার পর দিন/ রাতের বিভ্রান্তিতে পড়েন। IRIS দক্ষিণ কলকাতার যে কোনও হাসপাতালের জন্য সবচেয়ে প্রিমিয়াম জন্মদানের সুবিধাও সরবরাহ করে। এই প্রিমিয়াম সুবিধাগুলি রোগীদের দ্রুত পুনরুদ্ধারে সাহায্য করে, ডেলিভারি- পরবর্তী এইগুলি ছাড়াও, পেডিয়াট্রিক্স কেয়ারের জন্য সম্পূর্ণ সমাধানও প্রদান করে, যার মধ্যে 24×7 অভিজ্ঞ ডাক্তার এবং নার্সের প্রাপ্যতা সহ আক্রমণাত্মক এবং অ- আক্রমণকারী ভেন্টিলেটর, LED ফটোথেরাপি, বেডসাইড ইকোকার্ডিওগ্রাফি, ইত্যাদি, সব এক ছাদের নিচে, এবং তাও খুব সাশ্রয়ী মূল্যেই।

ইভেন্টে নারীত্ব উদযাপন, ডাক্তার এবং মহিলা কর্মীদের তাদের দীর্ঘমেয়াদি সংযোগ এবং IRIS- এর প্রতি আনুগত্যের জন্য সংবর্ধনাও দেখা গেছে। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে গাইনোকোলজি এবং পেডিয়াট্রিক্সের কয়েকজন সিনিয়র ডাক্তারের সাথে কয়েকজন মহিলা কর্মচারীকে সংবর্ধিত করা হয়েছিল। ডাঃ মৃদুলা চৌধুরী, কনসালটেন্ট গাইনোকোলজি সহ ডাঃ শুভাশীষ সাহা, কনসালটেন্ট পেডিয়াট্রিক সার্জারি এবং ডাঃ সব্যসাচী ভট্টাচার্য, কনসালটেন্ট পেডিয়াট্রিক্স, সকলকে সম্মানিত করা হয়েছিল।

IRIS মাল্টিস্পেশালিটি হাসপাতালের সিইও শ্রী রাজ ভট্টাচার্য বলেছেন, “IRIS হাসপাতাল নবজাতক শিশুদের জন্য উচ্চ স্তরের 3 এনআইসিইউ সহ নিওনেটাল আইসিইউ- এর একটি নতুন বিভাগ চালু করছে৷ এই এনআইসিইউ বিশেষজ্ঞ চিকিৎসা এবং সর্বোচ্চ স্তরের যত্ন প্রদান করবে৷ এই উপলক্ষে আজ আমাদের সাথে যোগদানের জন্য আমি সবচেয়ে প্রতিভাবান অভিনেতা মিস রাইমা সেনকে ধন্যবাদ জানাই, আমি আমাদের হাসপাতাল এবং দেশের প্রতিটি মহিলাকে শুভেচ্ছা জানাই৷ বাড়ি, কর্মক্ষেত্র এবং সমাজে তাদের অবদানের জন্য নারী দিবসের শুভেচ্ছা জানাচ্ছি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *