নয়াগ্রামে একজনের মৃত্যু হাতির হামলায় , চরম আতঙ্ক এলাকায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামে আবারও হাতির আক্রমণে মৃত্যু হলো এক বৃদ্ধের। সকালে মাঠে চাষের কাজে বেরিয়ে হাতির হানায় মর্মান্তিকভাবে মৃত্যু হয় ওই বৃদ্ধের। ওই ঘটনার ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে নয়াগ্রাম ব্লকের বুলুসাহি গ্রামে। বৃদ্ধের মৃত্যুতে বন দপ্তরের দিকেই অভিযোগের আঙুল তোলেন গ্রামবাসীরা।

এদিকে পুলিশ সূত্রে খবর, মৃত বৃদ্ধের নাম রাম হেমব্রম। তিনি নয়াগ্ৰাম ব্লকের বুলুসাহি গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। এদিন চাষের কাজে বেরিয়ে হাতির মুখোমুখি হলে হাতি তাঁকে শুঁড়ে তুলে আছাড় মারে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বনদপ্তরের কর্মীরা।তারা ওই বৃদ্ধের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠায় ।

নয়াগ্রাম ব্লক জুড়ে হাতির আক্রমণে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় বনদপ্তরের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষজনের। এদিকে সাঁকরাইলের হাঁড়িভাঙ্গা এলাকায় একটি দলছুট দাঁতাল হাতি জঙ্গল থেকে বেরিয়ে রাস্তার উপর চলে আসায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় গজাশিমূল থেকে কেশিয়াপাতা রাস্তায়। কিছুক্ষণ পর হাতি টি জঙ্গলে প্রবেশ করতেই যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে হাতির তাণ্ডব অব্যাহত থাকায় ঝাড়গ্রাম জেলার জঙ্গল লাগুয়া গ্রাম গুলির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

সেইসঙ্গে হাতির হামলায় যেমন প্রান হানির ঘটনা ঘটছে, তেমনি ফসল ও ঘরবাড়ির ক্ষতি করছে হাতির দল। যার ফলে চিন্তায় পড়েছেন ঝাড়গ্রাম জেলার বাসিন্দারা। বন বিভাগের পক্ষ থেকে মৃতের পরিবারকে সরকারিভাবে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয় । ওই ঘটনার ফলে মৃত ব্যক্তির পরিবারে ও এলাকায় শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *