নিয়োগ হতে চলেছে কলকাতা মেট্রোয় শতাধিক শূন্যপদে,এবার জেনে নিন আবেদন পদ্ধতি সম্পর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতার মধ্যেই যে সকল চাকরিপ্রার্থীরা চাকরির খোঁজ করছেন তাদের জন্য সুখবর। কলকাতা মেট্রোর তরফ থেকে এবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপনিও যদি মেট্রোরেলে কাজ করতে ইচ্ছুক হন তাহলে চটজলদি সেরে ফেলুন আবেদন। কীভাবে আবেদন করতে হবে? কতগুলি শূন্য পদ রয়েছে ? আবেদনের জন্য চাকরিপ্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ঠিক কী থাকা প্রয়োজন? এই সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি অবশ্যই জেনে নেবেন আবেদন করার আগে।

পদ: শিক্ষানবিশ

বয়স সীমা: আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তবে যারা সংরক্ষিত শ্রেণীর প্রার্থী তাদের জন্য বয়সের ছাড় রয়েছে। এসটি চাকরিপ্রার্থীরা পাঁচ বছরের ছাড় পাবেন। ওবিসি চাকরি প্রার্থীরা ৩ বছরের, পি ডব্লিউ ডি প্রার্থীরা ১০ বছরের ছাড় পাবেন এক্ষেত্রে।

শূন্যপদ: ফিটার- ৮১
ইলেক্ট্রিশিয়ান-২৬
মেশিনেস্ট- ৯
ওয়েলডার- ৯
মোট- ১২৫টি

শিক্ষাগত যোগ্যতা: মেট্রোরেলের সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য আবেদনকারীকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। এছাড়াও তাদেরকে এনসিভিটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পাশ করতে হবে আইটিআই।

নির্বাচন প্রক্রিয়া: সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়াটি হবে তথ্য ভেরিফিকেশন, ফিজিক্যাল ফিটনেস, ইন্টারভিউ এর মাধ্যমে। আর শিক্ষানবিশ পদে আবেদনকারী প্রার্থীরা প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসের স্টাইপেন্ড পাবেন নির্দিষ্ট হারে।

আবেদন পদ্ধতি:

এক্ষেত্রে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সর্বপ্রথম www.apprenticeshipindia.org তে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তি ডাউনলোড করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করতে হবে। তারপর সমস্ত তথ্য এবং নথি পত্রের জেরক্স ওই আবেদন পত্রের সঙ্গে জুড়ে দিতে হবে। ফর্মটি সঠিকভাবে পূরণ করার পর পাঠিয়ে দিতে হবে নিচের ঠিকানায়। ৩৩/১, জহরলাল নেহেরু রোড, মেট্রো রেল ভবন, কলকাতা ৭০০০৭১ । এই ঠিকানায় আবেদন পত্রটি পাঠাতে হবে মেট্রোরেলের ডেপুটি চিফ পার্সোনাল অফিসারের অফিসে।

আবেদন ফি: আবেদনকারীকে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। কিন্তু তাঁরা যদি এসসি, এসটি বা ওবিসি শ্রেণীভুক্ত হন এবং কোন মহিলা আবেদন করলে সেক্ষেত্রে ফি লাগবে না । আবেদনের শেষ তারিখ: ৬ মার্চ ২০২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *