পড়ুয়াদের খাবার পাতে ‘পচা বিরিয়ানি’ মুখ্যমন্ত্রীর সভার আগে! খুদেদের জন্য খাবারের ব্যবস্থা করলেন খোদ মুখ্যমন্ত্রী নিজেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কচিকাঁচা পড়ুয়ারা চরম উচ্ছ্বসিত ছিল মুখ্যমন্ত্রীর সভায় যেতে হবে বলে । সভায় যাওয়ার আগে বাচ্চাদের দেওয়া হয়েছিল খাবারের প্যাকেটও। প্যাকেট খুলতেই বিরিয়ানি দেখে খুদে পড়ুয়াদের মন আরও উৎফুল্ল হয়ে ওঠে । কিন্তু খাবার মুখে দিতেই মুখ ব্যাজার হয়ে যায়। নষ্ট বিরিয়ানি দেওয়ার অভিযোগ ওঠে শিলিগুড়ি বয়েজ হাইস্কুলে পড়ুয়াদের । শেষমেশ খাবার ফেলে দিয়ে খালি পেটেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় যায় খুদে পড়ুয়ারা।

কিন্তু মুখ্যমন্ত্রী বিষয়টি জানতে পারেন । এর পর সভাস্থলেই বাচ্চাদের খাওয়ানোর ব্যবস্থা করা হয় তার উদ্যোগে । প্রসঙ্গত, মঙ্গলবার মুখ্যমন্ত্রী সভা করেন শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে । শহরের বিভিন্ন নামী স্কুলের পড়ুয়ারা সেই সভায় আমন্ত্রিত ছিল । সভায় যাওয়ার জন্য দুপুরেই পড়ুয়াদের জন্য প্রশাসনিক উদ্যোগে খাবারের ব্যবস্থা করা হয়। কিন্তু গোল বাঁধে শিলিগুড়ি বয়েজ হাইস্কুলে। সেখানে পড়ুয়াদের জন্য পাঠানো বিরিয়ানির প্যাকেটে নিয়ে বাচ্চাদের মুখ কালো হয়ে যায়। পচা-নষ্ট বিরিয়ানির শেষ পর্যন্ত ঠাঁই হয় ডাস্টবিনে।

একে একে সকলেই বিরিয়ানির প্যাকেট ফেলে দেয় ডাস্টবিনে। অনেক পড়ুয়াই বলছিল, গন্ধ বিরিয়ানি, খাওয়া যায় না। কেউ কেউ বলে, আমরা সবাই বিরিয়ানি ফেলে দিয়েছি। শেষে খিদে পেটেই পড়ুয়ারা মুখ্যমন্ত্রীর সভায় যায় । এই স্কুলের পরিচালন সমিতির সভাপতি হলেন আবার শিলিগুড়ির মেয়র গৌতম দেব। তিনি বিষয়টি জানতে পেরে বলেন, “আগে কোনওদিন এমন ঘটনা হয়েছে বলে শুনিনি। আমরা ইচ্ছে করে এমনটা করিনি। বাচ্চাদের যথেষ্ট যত্ন নেওয়া হয়। অবশ্যই আমরা খোঁজ নিয়ে দেখব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *