পশু বিক্রির হাট বসল করোনা-বিধি শিকেয় তুলে, পুলিশ ব্যবস্থা নিল খবর পেয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চূড়ান্ত অকর্মণ্য আচরণের নজির সামনে এল এই ভয়াবহ করোনাকালেও।কার্যত লকডাউনের বিধি শিকেয় তুলে পশু বিক্রির হাট বসেছে রামপুরহাটে। করোনার সংক্রমণ বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়ার প্রবল আশঙ্কা রয়েছে উপচে পড়া ভিড়ে। পুলিশ প্রশাসন বিশেষ ভাবে তৎপর হল সংবাদমাধ্যমে এই খবর সম্প্রচার হতেই। পুলিশ হানা দেয় বীরভূমের রামপুরহাট শহরের কাছে এক পশু বিক্রির হাটে। বন্ধ করে দেওয়া হয় হাট। পুলিশ এমনকি বেশ কয়েকজনকে আটকও করেছে মহামারী আইন ভঙ্গের অভিযোগে। এদিকে, বীরভূমের জেলাশাসকও তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ঘটনা কানে পৌঁছোতেই। এমনকি তিনি ঘটনার রিপোর্ট তলব করেছেন।

প্রসঙ্গত গোটা দেশ যখন করোনার করাল গ্রাসে বিপর্যস্ত, রাজ্যে-রাজ্যে তাণ্ডব চালাচ্ছে এমনকি মারণ ভাইরাস। এরাজ্যেও বিপজ্জনক সংক্রমণ পরিস্থিতি । এই পরিস্থিতিতে কড়া বিধি নিষেধ জারি রয়েছে রাজ্যে করোনার সংক্রণণ ছড়িয়ে পড়া রুখতে।রাজ্যে চলছে কার্যত লকডাউন। এই বিধি নিষেধ চলবে আপাতত ১৫ জুন পর্যন্ত । রাজ্যে ঝড়ের গতিতে এগিয়ে চলা করোনাভাইরাসের সংক্রমণে কিছুটা হলেও লাগাম পরানো গিয়েছে একটানা এই কড়াকড়ি জারি থাকার ফলে।

এদিকে বর্তমানে নিম্নমুখী রাজ্যের দৈনিক সংক্রমণের গ্রাফও। তবে রাজ্য সরকার এখনও উদ্বিগ্ন করোনায় এরাজ্যে মৃত্যু হার নিয়ে। বিশেষজ্ঞরা আরও বলছেন, রাজ্যে গত কয়েকদিনে করোনা আক্রান্তের সংখ্যা কমছে সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে কড়াকড়ির জেরেই। সচেতন হয়েছেন রাজ্যের একাংশের জনগণ। সংক্রমণে কিছুটা হলেও লাগাম পরানো গিয়েছে করোনা বিধি মেনে চলার কারণেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *