কয়েক লক্ষ টাকার জালনোট উদ্ধার শহর কলকাতায় , কাশ্মীরি যুবক গ্রেপ্তার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজার ছেয়ে গিয়েছে জালনোটে! খোদ শহর কলকাতার বুকেই এবার উদ্ধার হয়েছে কয়েক লক্ষ টাকা মূল্যের নকল নোট। এই ঘটনায় জম্মু ও কাশ্মীরের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।জানা গিয়েছে, পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স ও স্থানীয় থানার আধিকারিকদের একটি যৌথদল গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালায় ইকোপার্ক থানার অন্তর্গত প্যাঁচার মোড়ের কাছে ৫৮৭ নম্বর স্ট্রিটের একটি বাড়িতে। অভিযান চলাকালীন কামাল রশিদ খান নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃত কাশ্মীরের বারামুলার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর।

বছর সাতাশের ওই যুবকের ফ্ল্যাট রয়েছে মুম্বইয়ের ‘সুমুখ হাইটস’ নামের একটি বহুতলে। পুলিশকর্মীরা তার কাছ থেকে একড়ি কাপরের ব্যাগ উদ্ধার করেন। সেটি থেকে পাওয়া যায় ১ হাজার ১৮৬টি জাল নোট। যার আনুমানিক বাজারদর হচ্ছে ৮ লক্ষ ৯০ হাজার টাকা। গ্রেপ্তারের পর ধৃত কাশ্মীরি যুবককে পেশ করা হয় বারাসাত আদালতে। শহরের গোয়েন্দা মহলে রীতিমতো চঞ্চল্য ছড়িয়েছে এই ঘটনায়।

এই ঘটনায় নামপ্রকাশে অনিচ্ছুক এক গোয়েন্দা আধিকারিক জানান, তদন্তকারীরা আগেই হদিশ পেয়েছেন আল কায়দা জঙ্গিযোগে মুর্শিদাবাদ থেকে সন্দেহভাজনদের গ্রেপ্তারি এবং এদের ব্যাংক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেনের। ফলে রাজ্যে জালনোটের একটি বড় চক্র সক্রিয় রয়েছে তা স্পষ্ট। মূলত, ভারতে জালনোট প্রবেশ করে বাংলাদেশ ও নেপাল হয়ে। তবে পাকিস্তান থেকে কাশ্মীর সীমান্ত হয়েও এবার নকল টাকা আসছে শহরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *