পুরসভা মেটায়নি ১৪ লক্ষ টাকার বিল , বিচারপতি গাঙ্গুলির নির্দেশ সুদ সহ বকেয়া ফেরতের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুরসভা টাকা মেটায়নি কয়েক লক্ষ টাকার সরঞ্জাম কিনেও । এমনকি বকেয়া বিল পাওয়া যায়নি বারবার আবেদন করেও । সংশ্লিট সংস্থা শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হয়। এই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দুমাস সময়ের মধ্যে পুরসভাকে সুদ সমেত বকেয়া বিল মিটিয়ে দেওয়ার নির্দেশ দিলেন । গতকাল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলার শুনানি চলে।

গত ২০১৯ সালে মালবাজার পুরসভা ১৪ লক্ষ টাকা দামের একটি চিকিৎসার সরঞ্জাম কিনেছিল কলকাতার এক সংস্থা রমা এন্টারপ্রাইজের কাছ থেকে। যা হাসপাতালে দান করা হয়। তবে, সংস্থার অভিযোগ, ২০১৯ সালে এই সরঞ্জাম কেনা হলেও পুরসভা এর বকেয়া বিল মেটায় নি। একাধিকবার পুরসভার কাছে আবেদন করেও কোন কাজ না হওয়ায়, সংস্থা শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হয়। গতকাল মামলার শুনানি চলে জলপাইগুড়ির সার্কিট বেঞ্চে।

তবে মামলাকারীর আইনজীবীর বক্তব্য, গত ২০১৯ সালে সংস্থার কাছ থেকে এই সরঞ্জাম কিনেছিল মালবাজার পুরসভা। তারপর তা দান করে মালবাজার সুপারস্পেশালিটি হাসপাতালে। এই সংস্থা স্বল্প পুঁজি নিয়ে ব্যবসা চালায়। তাই সংস্থা সমস্যায় পড়েছে ১৪ লক্ষ টাকা বকেয়া থাকার কারণে।তবে, মালবাজার পুরসভার পক্ষ থেকে জানানো হয়, খারাপ ছিল সরঞ্জাম টি। তবে, পুরসভার আইনজীবীরা বকেয়া বিলের কথা একরকম স্বীকার করে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *