প্রকাশ হল কংগ্রেসের তৃতীয় দফার প্রার্থীতালিকা, কোন কেন্দ্রে কে লড়বেন? একবার জেনেনিন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দীর্ঘ টালবাহানার পর অবশেষে বাংলার প্রার্থীতালিকা প্রকাশ করল কংগ্রেস। বৃহস্পতিবার তাদের তৃতীয় দফার প্রার্থীতালিকায় কংগ্রেস মোট ৫৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। তার মধ্যেই রয়েছে বাংলার আট প্রার্থীর নাম। তাঁরা হলেন-

১) বহরমপুর- অধীররঞ্জন চৌধুরী
২) জঙ্গিপুর- মহম্মদ মুর্তাজা হোসেন (বকুল)
৩) মালদা দক্ষিণ- ঈশা খান চৌধুরি
৪) মালদা উত্তর- মোস্তাক আলম
৫) রায়গঞ্জ- আলি ইমরান (ভিক্টর)
৬) বীরভূম- মিলটন রশিদ
৭) পুরুলিয়া- নেপাল মাহাতো
৮) কলকাতা উত্তর- প্রদীপ ভট্টাচার্য

উল্লেখ্য ,বাংলার এই আট প্রার্থীর নাম ঘোষণা ছাড়াও দেশের ৪৯টি লোকসভা কেন্দ্রের প্রার্থীর নামও এদিন ঘোষণা করেছে কংগ্রেস। তার মধ্যে রয়েছে কর্ণাটকের ১৭ জন প্রার্থী, গুজরাটের ১১ জন প্রার্থী, মহারাষ্ট্রের ৯ জন প্রার্থী, রাজস্থানের ৬ জন প্রার্থী, তেলেঙ্গানার ৫ জন প্রার্থী, অরুণাচল প্রদেশের ২ জন এবং পুদুচেরির ১ জন প্রার্থী। এর আগে লোকসভা ভোটের জন্য প্রথম দফায় ৩৯টি আসনের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করেছে কংগ্রেস। দ্বিতীয় দফায় ঘোষণা করা হয়েছিল ৪৩ জন প্রার্থীর নাম।

এর আগে বুধবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়ে দিয়েছিলেন, দিল্লি থেকেই ঘোষণা হবে। বামেদের সঙ্গে এনিয়ে কংগ্রেসের আলাপ আলোচনা চলছে। এরপরই বৃহস্পতিবার প্রার্থী ঘোষণ করলেন কংগ্রেস নেতৃত্ব। তবে, এই তালিকার মধ্যে পুরুলিয়া আসন নিয়ে বাম-কংগ্রেসের মত মতপার্থক্য আছে। পুরুলিয়া আসনে বামফ্রন্ট শরিক ফরওয়ার্ড ব্লক প্রার্থী দিতে চায়। ইতিমধ্যে ফরওয়ার্ড ব্লক সেই ব্যাপারে বামফ্রন্টের বৈঠকে নিজেদের মত জানিয়েও দিয়েছে। শুক্রবারও ফের বামফ্রন্টের বৈঠক আছে। এই পরিস্থিতিতে ফরওয়ার্ড ব্লক যদি পুরুলিয়া আসনে প্রার্থী দেয়, তবে ওই আসন ছাড়া বাংলার বাকি আসনে বাম-কংগ্রেসের জোটে বাধা রইল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *