প্রাণের পরম স্বস্তি মিলবে মায়াবী এ প্রান্তের হৃদয় জুড়নো পরিবেশে ! কলকাতার খুব কাছেই রয়েছে অপরূপ মনোরম এই নদীকূল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বেড়াতে যেতে মন চায় না এমন বাঙালির হদিশ পাওয়া দুরুহ ব্যাপার। ফি উইকেন্ডে ছোট ট্রিপ করার ব্যাপারে অনেকেই আগ্রহ দেখান। কলকাতা থেকে খুব কাছেই রয়েছে নজরকাড়া একটি অফবিট ডেস্টিনেশন । একবার যেখানে গেলে আপনি প্রকৃতির প্রেমে পড়ে যাবেনই। মন চাইবেই না আর ফিরতে।

কলকাতার খুব কাছের এই জায়গা হল কুলপি । দক্ষিণ ২৪ পরগনা জেলার অনিন্দ্যসুন্দর এই প্রান্ত বরাবরই আকর্ষণীয়। কুলপির অপরূপ নদীপাড় মনকে অদ্ভুত এক স্বস্তি দেয়। কলকাতা থেকে এই এলাকার দূরত্ব সড়কপথে মেরেকেটে ৫১ কিলোমিটারের মতো। সড়কপথে গেলে মোটামুটি ঘন্টা আড়াইয়ের মধ্যেই আপনি পৌঁছে যাবেন অপরূপ মনোরম সুন্দর এই তল্লাটে। প্রকৃতি যেন নিজের হাতে সাজিয়েছে অসাধারণ সুন্দর এই এলাকাকে। এখানকার ছোট্ট সফর বহুদিন পর্যন্ত আপনার স্মৃতির পাতায় সোনালী অক্ষরে লেখা থাকবে। অসাধারণ এই নদীর তীরে আপনার মন পাবে আরাম প্রাণ পাবে পরম স্বস্তি। এর চেয়ে ভালো ডেস্টিনেশন এর খোঁজ মেলা বেশ কঠিন উইকেন্ড ট্রিপে।

কীভাবে যাবেন কুলপিতে? কলকাতার দিক থেকে ট্রেনে গেলে আপনাকে পৌঁছে যেতে হবে শিয়ালদহ দক্ষিণ শাখার প্ল্যাটফর্মে। সেখান থেকে নামখানা কিংবা কাকদ্বীপগামী যে কোনও লোকাল ট্রেনধরে নিন। এই ট্রেনই আপনাকে পৌঁছে দেবে কুলপি স্টেশনে। সেখান থেকে টোটো অথবা অটো কিংবা মোটরভ্যান ভাড়া করে নিয়ে আপনি পৌঁছে যান কুলপি মোড়ে। এখান থেকে কুলপি নদীর ধারে পায়ে হেঁটে মাত্র কিছুক্ষণ। কিংবা টোটোতেও যেতে পারেন।

কুলপিতে থাকবেন কোথায়? কুলপিতে থাকার জন্য সেভাবে হোটেল কিংবা লজ না পেলেও কাছেই রয়েছে ডায়মন্ড হারবার। ডায়মন্ড হারবার থেকে কুলপির দূরত্ব সড়কপথে গেলে মিনিট ২৫-এর মতো। এই ডায়মন্ড হারবারেই থাকার জন্য পেয়ে যাবেন একাধিক ছোট-বড় হোটেল রিসর্ট। ঘরও পাবেন আপনার বাজেট অনুযায়ী। থাকার হলে কুলপির নদীপাড় ঘুরে গিয়ে রাত্রিবাস করতে পারেন ডায়মন্ড হারবারে। তবে কুলপিতে পেয়ে যাবেন খাওয়া-দাওয়া করার একাধিক হোটেল।

ডায়মন্ড হারবারে কয়েকটি হোটেলের ফোন নম্বর-

ড্রিমল্যান্ড হোটেল- ০৭৯৪৭১১৯১২৫
হোটেল পিয়াসী- ০৭৯৪২৬৯৪৯০৬
পুণ্যলক্ষী হোটেল- ০৭৯৪২৬৯৫০৫০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *